২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইস্তফা দেবেন না উদ্ধব ঠাকরে, কার্যনির্বাহী বৈঠকের আগে দাবি সঞ্জয় রাউতের

Published by: Biswadip Dey |    Posted: June 25, 2022 1:43 pm|    Updated: June 25, 2022 1:43 pm

Udhhav Thackeray won't resign, will unleash Sena on streets, says Sanjay Raut। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্র (Maharashtra) সরকারের ভবিষ্যৎ নিয়ে নাটক অব্যাহত। এই পরিস্থিতিতে ‘বিদ্রোহী’ বিধায়কদের উপরে চাপ বাড়াচ্ছে শিব সেনা (Shiv Sena)। দলের সাংসদ সঞ্জয় রাউতের (Sanjay Raut) দাবি, এই পরিস্থিতিতে কোনও ভাবেই ইস্তফা দেবেন না উদ্ধব ঠাকরে (Udhhav Thackeray)। এদিকে শনিবারই শিব সেনার জাতীয় কার্যনির্বাহী বৈঠক। উদ্ধব ঠাকরের ডাকা ওই বৈঠকে শরদ পওয়ারের মতো এনসিপি শীর্ষনেতারও বৈঠকে থাকার কথা। সেই বৈঠকের দিকে নজর রয়েছে ওয়াকিবহাল মহলের।

গত সোমবার থেকেই শুরু হয়েছে ‘মহা’ নাটক। একনাথ শিণ্ডের নেতৃত্বে একজোট হয়েছেন ‘বিদ্রোহী’ বিধায়করা। গুয়াহাটিতে শিণ্ডের সঙ্গে রয়েছেন ৫০ জনেরও বেশি নেতারা। তাঁরাই নিজেদের ‘আসল শিব সেনা’ বলে দাবি করছেন। এদিকে উদ্ধব ঠাকরে ডাক দিয়েছেন ‘নতুন শিব সেনা’ গড়ার। তাঁর কথায়, ”বিজেপি বিশ্বাসঘাতকদের নিয়ে যাক। আমরা নতুন শিব সেনা গড়ব।”

[আরও পড়ুন: রামচন্দ্রকে নিয়ে অশ্লীল মন্তব্য, নুপূর শর্মাকে ধর্ষণ ও মুণ্ডচ্ছেদের হুমকি! বিতর্কে ইউটিউবার]

এদিকে শনিবারই ‘বিদ্রোহী’ বিধায়ক তানাজি সাওয়ান্তের অফিসে ভাঙচুর করেছে উদ্ধব অনুগামী শিব সেনা সমর্থকরা। তাঁদের হুমকি, গুয়াহাটি থেকে মহারাষ্ট্রে ফিরে এলে পুণের রাস্তায় আর হাঁটতে পারবেন না ‘বিদ্রোহী’রা।

এর আগে সঞ্জয় রাউত বিদ্রোহী গোষ্ঠীর উদ্দেশে বলেছিলেন, “যদি আপনাদের সমস্যা নেতৃত্ব নয় জোট সরকার হয়, যদি আপনারা শিব সেনা ছাড়বেন না বলছেন, তাহলে আমরা মহা বিকাশ আগাড়ি (MVA) থেকে বেরিয়ে আসতে রাজি। কিন্তু তার আগে সামনে আসার সাহস দেখান। আর এসে উদ্ধব ঠাকরের সামনে নিজেদের শর্ত রাখুন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ফিরলে দাবি নিয়ে ভাবনাচিন্তা হবে।” পালটা শিণ্ডে শিবির জানিয়ে দেয়, তাঁদের সঙ্গে ৫০ বিধায়ক রয়েছে। তাই ফেরার কোনও কারণই নেই। এরপরই ‘নতুন শিব সেনা’ গড়ার ডাক দিতে দেখা যায় উদ্ধবকে।

[আরও পড়ুন: ‘১৯ বছর মুখ বুজে মিথ্যাচার সহ্য করেছেন মোদি’, গুজরাট দাঙ্গায় সুপ্রিম স্বস্তিতে মন্তব্য শাহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে