BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘গান্ধী পদবি কেন?’, ফের সোনিয়াকে বিঁধলেন উমা ভারতী

Published by: Bishakha Pal |    Posted: May 2, 2019 11:29 am|    Updated: May 2, 2019 11:29 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গান্ধী পরিবারের বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপি নেত্রী উমা ভারতী। বুধবার মধ্যপ্রদেশের এক নির্বাচনী সভায় কেন্দ্রীয় মন্ত্রী উমা প্রশ্ন তোলেন, “কী বিশেষত্ব রয়েছে গান্ধী পরিবারের? কেন ওঁরা গান্ধী পদবি ব্যবহার করেন?”

উমা এদিন গান্ধী পরিবারের প্রায় সব সদস্যকেই আক্রমণ করেন। উমা অভিযোগ করেন, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং নিজেকে বড়াই করে রাজা বলতে ভালবাসেন। কিন্তু সেই রাজাও সোনিয়া গান্ধীর বাড়ির বাইরে লাইনে দাঁড়িয়ে থাকেন। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এন ডি তিওয়ারি তো সঞ্জয় গান্ধীর জুতো হাতে তুলতেন। বহু ছোট-বড় কংগ্রেস নেতা তো নিয়মিত ইন্দিরা গান্ধীকে নমস্কার করতেন। কী এমন বিশেষত্ব আছে এই পরিবারের?

[ আরও পড়ুন: অযোধ্যায় ‘মহাজোট’কে আক্রমণ, মোদির ভাষণে উহ্য রামমন্দির ]

গান্ধী পদবি নিয়েও ব্যাখ্যা দেন বিজেপির এক সময়ের অগ্নিকন্যা। উমা বলেন, “বর্তমানে কংগ্রেস নেতা-নেত্রীরা যে গান্ধী পদবি ব্যবহার করেন সেটা মহাত্মা গান্ধীর থেকে পাওয়া গান্ধী নয়। এটা ফিরোজ গান্ধীর পদবি। ফিরোজ গান্ধীর সঙ্গে জওহরলাল নেহরুর সম্পর্ক কোনও দিনই ভাল ছিল না। তাই ওঁদের গান্ধী পদবি ব্যবহার করার কোনও অধিকার নেই। শুধু সম্মান পাবেন জেনেই ওঁরা গান্ধী পদবি ব্যবহার করতে শুরু করেন।” একই সঙ্গে উমার দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই প্রকৃত অর্থে মহাত্মা গান্ধীর আদর্শ মেনে চলেন।

এর পাশাপাশি বুধবার রাজ্যের কংগ্রেস সরকারকে তুলোধোনা করেন উমা। নেত্রী জানান, বিজেপি কখনওই ক্ষমতার জন্য লালায়িত নয়। গেরুয়া দল বিরোধী আসনে বসেও কাজ করতে পারে। কারণ বিজেপির একমাত্র লক্ষ্য হল দেশের উন্নয়ন। সকলের উন্নয়ন। এই কাজে দল সরকার বা বিরোধী কোন আসনে রয়েছে সেটা বড় কথা নয়। ইচ্ছা থাকলে বিরোধী আসনে বসেও দেশের জন্য কাজ করা যায়।

[ আরও পড়ুন: বাবরি নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, সাধ্বীর বিরুদ্ধে চরম পদক্ষেপ কমিশনের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement