১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

১০ লক্ষ চাকরি দেওয়ার প্রস্তুতি শুরু করেছে কেন্দ্র, ফের প্রতিশ্রুতি মোদির

Published by: Subhajit Mandal |    Posted: October 29, 2022 9:22 pm|    Updated: October 29, 2022 9:22 pm

Union government is working on providing ten lakh jobs says PM Modi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ লক্ষ সরকারি চাকরি দেওয়ার প্রস্তুতি শুরু করেছে তাঁর সরকার। গুজরাটের ভোটের মুখে ফের প্রতিশ্রুতির বন্যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখে। কেন্দ্রের ধাঁচে গুজরাট সরকারও সেরাজ্যে রোজগার মেলার আয়োজন করেছে। তাতে এদিন প্রধানমন্ত্রীর একটি ভিডিও বার্তা শোনানো হয় চাকরিপ্রাপকদের। সেই ভিডিও বার্তাতেই মোদি বলেছেন, তাঁর সরকার ১০ লক্ষ চাকরি দেওয়ার কাজ শুরু করে দিয়েছে।
কিছুদিন আগে এরাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ‘জব ফেয়ারে’র আয়োজন করেছিলেন। অনেকটা সেই ধাঁচেই গত ২২ অক্টোবর দিল্লিতে মোদি ‘রোজগার মেলা’র আয়োজন করেন। যাতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বেছে নেওয়া ৭৫ হাজার চাকরিপ্রার্থীকে দেওয়া হয় চাকরির নিয়োগপত্র। সেই রোজগার মেলার (Rojgar Mela) সূচনা করেই প্রধানমন্ত্রী দাবি করেছেন, আগামী এক বছরে সরকার ১০ লক্ষ কর্মসংস্থানের টার্গেট নিয়েছে সরকার। এদিন গুজরাটের রোজগার মেলা থেকে সেই একই বার্তা দিতে দেখা যায় মোদিকে।

[আরও পড়ুন: ‘বিজেপিতে স্বস্তি নেই’, কংগ্রেসে প্রত্যাবর্তন গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের]

প্রধানমন্ত্রী ভিডিও বার্তায় বলেন,”কেন্দ্র সরকার ১০ লক্ষ চাকরি দেওয়ার প্রস্তুতি শুরু করেছে। রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিও এই কর্মযজ্ঞে শামিল হচ্ছে। খুব তাড়াতাড়ি সরকারি চাকরির সঙ্গে অনেকটা বাড়বে।” মোদির বার্তা,”আমরা ২০৪৭ সালের মধ্যে ভারতকে উন্নত দেশ হিসাবে দেখতে চায়। আগামী ২৫ বছর দেশের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। আমাদের অনেক উন্নয়ন করতে হবে।”

[আরও পড়ুন: এক সপ্তাহে তিন গণধর্ষণ ত্রিপুরায়, তিরে মন্ত্রীপুত্র! গ্রেপ্তার চেয়ে পথে তৃণমূল]

দু’কোটি চাকরির প্রতিশ্রুতি নিয়ে আজও বিরোধীদের কটাক্ষ শুনতে হয় তাঁকে। নিন্দুকেরা বারবার বলে থাকেন, রোজগার, অর্থনীতির মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ভাবেন না প্রধানমন্ত্রী। তিনি বরং ব্যস্ত থাকেন জাতপাত আর বিভাজনের রাজনীতিতে। মোদি সম্ভবত সেসব কটাক্ষের জবাব দিতেই এবার মাঠে নামছেন। গুজরাট ভোটের ঠিক আগে মোদির জব ফেয়ারকে অনেকেই মাস্টারস্ট্রোক বলে মনে করছেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে