BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাথরাস কাণ্ডে ড্যামেজ কন্ট্রোলে যোগী, তরুণীর পরিবারকে আর্থিক সাহায্য, পাশে থাকার আশ্বাস

Published by: Sayani Sen |    Posted: October 1, 2020 8:50 am|    Updated: October 1, 2020 10:48 am

Hathras in Bengali News: UP CM announces Rs 25 lakhs Ex-gratia for Hathras victim's family ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের হাথরাসে গণধর্ষণ (Hathras Gang Rape) এবং নির্যাতিতার শেষকৃত্য নিয়ে কাঠগড়ায় পুলিশ। নারকীয় ঘটনায় ফুঁসছে গোটা দেশ। চতুর্দিকে উঠেছে সমালোচনার ঝড়। এই পরিস্থিতিতে ড্যামেজ কন্ট্রোলে আসরে নামলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নির্যাতিতার পরিবারের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন। করলেন আর্থিক সাহায্য। দিলেন পাশে থাকার আশ্বাস।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাস জেলার ওই দলিত তরুণী ধর্ষণ এবং নৃশংসতার শিকার হন। দিল্লির সফদরজং হাসপাতালে দু’সপ্তাহ ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করার পরে মঙ্গলবার সকালে তাঁর মৃত্যু হয়। বুধবার রাত একটা নাগাদ ওই তরুণীর দেহ পৌঁছয় তাঁর গ্রামে। বড় রাস্তায় অ্যাম্বুল্যান্স দাঁড় করানো হয়। জ্বালিয়ে দেওয়া হয় শ্মশানের আলো। শেষকৃত্যের প্রস্তুতি শুরু করে পুলিশ। মধ্যরাতে শেষকৃত্য হোক তা চাননি নির্যাতিতার পরিবারের সদস্যরা। বুধবার রাতের যে ভিডিও প্রকাশিত হয়েছে, মেয়েকে শেষবার নিজের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য তরুণীর মা’কে পুলিশের কাছে অনুনয় করতে দেখা গিয়েছে। হাথরাসের পুলিশের তরফে টুইট করে শেষকৃত্যের বিষয়ে জানানো হয়েছে। পুলিশের দাবি, মৃতার পরিবারের ইচ্ছানুসারেই শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

[আরও পড়ুন: গাফিলতির জেরে মৃত অন্তঃসত্ত্বা, ১০ বছরের জেল দুই চিকিৎসকের]

এই ভিডিও ভাইরাল হওয়ার পরই প্রতিবাদে সরব গোটা দেশ। হস্তক্ষেপ করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) ফোন করে মোদি নির্দেশ দেন দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। যে কারণে নড়েচড়ে বসেছেন মুখ্যমন্ত্রী স্বয়ং। গোটা ঘটনার তদন্তে তিন সদস্যের একটি কমিটি তথা ‘সিট’ গঠন করার কথা ঘোষণা করেছেন। কমিটির নেতৃত্বে রাজ্যের স্বরাষ্ট্রসচিব ভগবান স্বরূপ। বাকি দুই সদস্য, রাজ্যের ডিআইজি চন্দ্রপ্রকাশ এবং আইপিএস অফিসার পুনম। ফাস্ট ট্র‌্যাক কোর্টে (First track court) ঘটনার বিচার হবে বলেও জানিয়েছেন তিনি। এছাড়া ২৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছেন যোগী। একটি সরকারি চাকরি এবং সরকারি প্রকল্পের আওতাধীন একটি বাড়ি দেওয়া হবে নির্যাতিতার পরিজনদের। এদিকে, গোটা ঘটনার তীব্র নিন্দা করেছে কংগ্রেস। বৃহস্পতিবার নির্যাতিতার পরিজনদের সঙ্গে দেখা করবেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)।

[আরও পড়ুন: আনলক ৫-এর নির্দেশিকা জারি কেন্দ্রের, খুলছে সিনেমা হল, ছাড় এই ক্ষেত্রগুলিতেও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে