BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় ‘রাফ অ্যান্ড টাফ’ যোগী! প্রকাশ্যে ভর্ৎসনার পর সরালেন আমলাকে

Published by: Subhajit Mandal |    Posted: March 31, 2020 5:23 pm|    Updated: March 31, 2020 6:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় একেবারে ‘রাফ অ্যান্ড টাফ’ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। কোনও স্তরেই কোনওরকম গাফিলতি বরদাস্ত করছেন না তিনি। প্রয়োজনে স্বভাববিরুদ্ধভাবে প্রকাশ্যে বকাঝকাও করছেন আমলা-আধিকারিকদের। সোমবারই এমন একটি ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশের নয়ডা। গোটা উত্তরপ্রদেশের মধ্যে এই নয়ডাতেই করোনা আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। এখানকার আধিকারিকদের বিরুদ্ধে গাফিলতিরও অভিযোগ উঠছিল। অভিযোগ পেয়ে প্রকাশ্যেই ওই এলাকার জেলাশাসককে সবক সেখালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। প্রথমে প্রকাশ্যে বকাবকির পর রাতারাতি গৌতম বুদ্ধ নগরের জেলাশাসককে সরিয়ে দিলেন তিনি। 

[আরও পড়ুন: ভজন-নমাজে পরিযায়ী শ্রমিকদের মনোবল বাড়াতে কেন্দ্রকে পরামর্শ সুপ্রিম কোর্টের]

করোনা ছড়িয়ে পড়ার পর গৌতম বুদ্ধ নগরের জেলাশাসক বি এন সিং ৩ মাসের ছুটি চেয়েছিলেন। নিজের এলাকার একটি বেসরকারি সংস্থার বিরুদ্ধে করোনা রুখতে গাফিলতি করার অভিযোগ থাকা সত্ত্বেও ওই সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেননি। সোমবার এক বৈঠক ডেকে ওই জেলাশাসককে কড়া ভাষায় ধমক দেন যোগী। তাঁকে বলতে শোনা যায়, “বাজে বকা বন্ধ করুন। আপনাদের মতো লোকেদের জন্যও আজ এই অবস্থা। নিজেরা কাজ না করে খালি অন্যকে দোষ দেওয়া।” সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: সুস্থ হওয়ার পরও সংক্রমণ ছড়াতে পারেন করোনা আক্রান্ত! জানুন কী বলছে গবেষণা]

দিনের বেলা বকাবকির পর রাতেই ওই জেলাশাসককে সরিয়ে দেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। নয়ডার নতুন জেলাশাসক সুহাস এলওয়াই আবার প্যারা ব্যাডমিন্টনে এশিয়া চ্যাম্পিয়ন। ২০১৬ এশিয়া প্যারা ব্যাডমিন্টন টুর্নামেন্টে প্রথম ভারতীয় আমলা হিসেবে চ্যাম্পিয়ন হন তিনি। সেই খেলোয়াড়ের হাতেই এবার নয়ডার দায়িত্ব ছাড়লেন যোগী। আপাত দৃষ্টিতে আমলাদের বদলির এই ঘটনা খুব স্বাভাবিক হলেও, এতে যোগীর অন্য রূপ দেখছেন অনেকে। তাঁরা বলছেন, সারা বছর বিতর্কিত কারণে শিরোনামে থাকা যোগী করোনা মোকাবিলায় সত্যি তৎপরতার সঙ্গে কাজ করছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement