BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিধানসভায় বাংলার নিন্দা করে তৃণমূলের তোপের মুখে যোগী আদিত্যনাথ

Published by: Sulaya Singha |    Posted: May 28, 2022 10:16 am|    Updated: May 28, 2022 10:34 am

UP CM Yogi Adityanatha slams Mamata over Bengal poll violence | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিরোধীদের চরম আক্রমণের মুখে পড়তে হয়েছে যোগী সরকারকে। সেই আক্রমণ থেকে বাঁচতে মুখ‌্যমন্ত্রী যোগী আদিত‌্যনাথ (Yogi Adityanatha) ‘যুক্তিহীন’ ভাবে এবার বাংলার নিন্দা করলেন।

শুক্রবার বিধানসভায় বাজেট পেশের পর যোগী এ রাজ্যের বিজেপির তোলা অভিযোগের উল্লেখ করে বলেন, “বাংলায় ভোট পরবর্তী সময়ে ১২ হাজার হিংসার ঘটনা ঘটেছে। ২৯৪টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১৪২টি কেন্দ্র থেকে এইসব অভিযোগগুলি উঠে এসেছে। বিজেপি কর্মীদের উপর আক্রমণ করা হয়েছে।” এমনকী, সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের জন্য উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে আশার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) খোঁচা দিতেও ছাড়েননি যোগী।

[আরও পড়ুন: ‘সন্ত্রাসবাদে মদত’, ইয়াসিন মালিক ইস্যুতে ইসলামিক দেশের সংগঠনকে তুলোধোনা ভারতের]

তাঁর এসব মন্তব্যের তীব্র নিন্দা করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। তৃণমূলের পক্ষে বলা হয়, যোগী বরাবর বাংলা সম্পর্কে অসত‌্য বলে থাকেন। তিনি যে সব তথ‌্য দিয়েছেন তার কোনও ভিত্তি নেই। উত্তরপ্রদেশে একের পর এক খুন ধর্ষণের ঘটনা ঘটে চলেছে। সেসব আড়াল করতেই বাংলা সম্পর্কে নিন্দা করেছেন তিনি। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের কথায়, “বাংলার উন্নয়নের কাছে দশ গোল খেয়ে মিথ্যাচার করছে বিজেপি। প্রয়াগরাজে কতজনকে পুড়িয়ে মারা হল। পরিবার ধর্ষণের অভিযোগ তুলল। বাংলার চিন্তা না করে আগে সেই দিকগুলো দেখুক ওরা।”

উত্তরপ্রদেশ বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হয়েছে। যেখানে বিরোধী দলনেতা অখিলেশের বিরুদ্ধেও তোপ দাগেন যোগী। বিজেপির কেন্দ্র ও রাজ্যের ডবল ইঞ্জিন সরকারের প্রশংসা করে বলেন, ট্রিপল গতিতে কাজ হচ্ছে। এরই পালটা দিয়ে রাজ‌্যপালের ভাষণের উপর আলোচনায় সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি, নারী সুরক্ষা, কোভিড সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম ইত‌্যাদি নানা ইস্যুতে যোগী সরকারকে আক্রমণ করেন।

[আরও পড়ুন: ঝালদার ২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী নিহত কাউন্সিলর তপন কান্দুর ভাইপো মিঠুন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে