Advertisement
Advertisement
Narendra Modi

ইমেলে প্রধানমন্ত্রী মোদিকে প্রাণনাশের হুমকি, উত্তরপ্রদেশে গ্রেপ্তার আইআইটির প্রাক্তন ছাত্র

ঘটনার তদন্তে নেমেছে ATS।

UP IIT grad held for sending threatening email to PM Modi | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:November 28, 2022 11:45 am
  • Updated:November 28, 2022 12:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) খুনের হুমকি। ইমেল মারফত ওই হুমকি দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাসিন্দা আইআইটির প্রাক্তন ছাত্র এক যুবককে এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে। এটিএস (ATS) সূত্রে জানা গিয়েছে, গত সোমবার গুজরাটের (Gujarat) জামনগরে সভা ছিল মোদির। সেই সময় হুমকি মেলটি আসে। দ্রুত ঘটনার তদন্তে নামে পুলিশ। গ্রেপ্তার হন যুবক। কেন হুমকি দেওয়া হয় মোদিকে?

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এর পিছনে রয়েছে প্রেমঘটিত কাণ্ড। উত্তরপ্রদেশের বাদাউনের বাসিন্দা অভিযুক্ত অমন সাক্সেনা। তিনি আইআইটি বম্বে (IIT Bombay) থেকে বি-টেক পাশ করেন। সম্প্রতি এক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়ান। এদিকে ওই তরুণীর প্রতি দুর্বল আরও এক যুবক। সম্প্রতি তাঁর প্রতি আকৃষ্ট হন প্রেমিকা। এরপরেই প্রতিদ্বন্দ্বী যুবককে ঝামেলায় ফেলতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রাণনাশের হুমকি ইমেল করেন অমন। এর জন্য নিজের ফোন ও ল্যাপটপ ব্যাবহার করেছিলেন। এর ফলেই ফেঁসে যান তিনি। 

Advertisement

[আরও পড়ুন: রাজনীতির কারাগারে ‘বন্দি’ জাতির জনক, গুজরাটে ভোটের আগে ক্ষোভে ফুঁসছে সবরমতী

শনিবার এটিএস গ্রেপ্তার করেছে অভিযুক্ত অমন সাক্সেনাকে। জেরার পর সে প্রেমঘটিত প্রতিষোধের বিষয়টি তদন্তকারীদের জানালেও প্রধানমন্ত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে বিস্তারিত তদন্ত চালানো হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এটিএস তদন্তকারীরা বাদাউনের বাড়ি থেকে যুবককে গ্রেপ্তার করেছে। তাঁর ফোন ও ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে। একাধিক ধারায় যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ।প্রাথমিক তদন্তে ঘটনার সঙ্গে কেবল অমন সাক্সেনা একা জড়িত মনে হলেও খতিয়ে দেথা হচ্ছে, পুরো ঘটনার সঙ্গে আর কেউ জড়িত কিনা। 

Advertisement

[আরও পড়ুন: ভারতের সাধারণতন্ত্র দিবসে প্রথমবার প্রধান অতিথির আসনে মিশরের প্রেসিডেন্ট]

গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুনের হুমকি দিয়ে এনআইএ-কে (NIA) ইমেল করা হয়। এনআইএ-র মুম্বই (NIA Mumbai) শাখায় পাঠানো ওই হুমকি ইমেলে উল্লেখ করা হয়, হামলার জন্য প্রস্তুত ২০টি স্লিপার সেল, ২০ কেজি আরডিএক্স। ইমেলে উল্লেখ করা হয়েছিল প্রধানমন্ত্রী ছাড়াও আরও অনেকের উপর আক্রমণের প্রস্তুতি চলছে। উল্লেখ্য, দেশ ও বিদেশ থেকে একাধিকবার খুনের হুমকি পেয়েছেন মোদি। যার পর দ্রুত ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ