BREAKING NEWS

৬ আষাঢ়  ১৪২৮  সোমবার ২১ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘অক্সিজেন কম, রোগীকে সরিয়ে নিন’, নোটিস দিয়ে আইনি জটে লখনউয়ের হাসপাতাল

Published by: Arupkanti Bera |    Posted: May 7, 2021 12:25 pm|    Updated: May 7, 2021 1:15 pm

UP Police have charged the director of the hospital on charges of creating 'fear' for allegedly putting up oxygen shortage notice । Sangbad Pratidin

প্রতীকী চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগী আতিদ্যনাথের (CM Yogi Adityanath) লখনউয়ে (Lucknow) অক্সিজেন (Oxygen) কম রয়েছে নোটিস দিয়ে এবার এফআইআরের মুখে পড়ল এক বেসরকারি হাসপাতাল। লখনউ প্রশাসনের অভিযোগ, পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন থাকা সত্ত্বেও অক্সিজেনের অভাবের নোটিস দিয়ে ‘আতঙ্কের পরিবেশ’ তৈরি করছিল হাসপাতালটি।

লখনউ শহর প্রশাসনের তরফে জানানো হয়েছে, ওই বেসরকারি হাসপাতালটির নাম সান হসপিটাল। যেখানে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন মজুত ছিল। ওই হাসপাতাল গোপনে অক্সিজেন মজুত করার চেষ্টা করছিল বলেও অভিযোগ করা হয়েছে প্রশাসনের তরফে।স্থানীয় থানায় ওই হাসপাতালের ডিরেক্টরের বিরুদ্ধে একাধিক ধারায় অভিযোগ দায়ের হওয়ার পর তাঁকে পাকড়াও করে পুলিশ।

গত ৩ মে সান হাসপাতালের তরফে সোশ্যাল মিডিয়ায় একটি নোটিস দেওয়া হয়। সেখানে বলা হয় হাসপাতালে অক্সিজেনের অভাব রয়েছে। তাই রোগীর আত্মীয়দের কাছে অনুরোধ করা হয় তাঁরা যেন রোগীদের অন্য কোথাও স্থানান্তর করেন। সেই নোটিসের তলায় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে উদিত সিংহল নামে একজনের সই ছিল। নোটিসে আরও লেখা হয়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং কেন্দ্রীয় সরকারকে বার বার অক্সিজেনের জন্য অনুরোধ করেও পর্যাপ্ত অক্সিজেন পাওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: করোনা রুখতে অব্যর্থ স্টেরয়েড! বাড়িতে থাকা রোগীদের জোড়া ওষুধ ব্যবহারের পরামর্শ রাজ্যের]

এই নোটিস দেখার পর লখনউ শহরে প্রশাসনের তরফে একটি দল পাঠানো হয় ওই হাসপাতালে। তাঁরা দেখেন হাসপাতালটিতে সেই মুহূর্তে ২৫ জন করোনা রোগী ভরতি ছিলেন। যাঁদের মধ্যে ২০ জনের অক্সিজেন সাপোর্ট প্রয়োজন ছিল। আর এই রোগীদের জন্য যা অক্সিজেন প্রয়োজন তা হাসপাতালে মজুত ছিল। তাও কেন অক্সিজেন না থাকার নোটিস দেওয়া হল, তার কোনও সদুত্তর দিতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এর পরই পুলিশে অভিযোগ দায়ের হয়।

[আরও পড়ুন: করোনার দোসর এবার কালো ছত্রাক! রোগীদের বিপদ আরও বাড়াচ্ছে মারণ সংক্রমণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement