BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: মুখে নয়, পায়ের পাতায় ঝুলন্ত মাস্ক! উত্তরাখণ্ডের মন্ত্রীর কাণ্ড ঘিরে ঘনাল বিতর্ক

Published by: Biswadip Dey |    Posted: July 16, 2021 9:37 am|    Updated: July 16, 2021 12:56 pm

Uttarakhand minister Yatishwaranand seen wearing mask on toe | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) তৃতীয় ঢেউ যে শুরু হয়ে গিয়েছে তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে WHO। এই পরিস্থিতিতে কোভিড (COVID-19) বিধি কঠোর ভাবে মেনে চলা যে অবশ্য কর্তব্য, তা বলাই বাহুল্য। আর কোভিড বিধির ক্ষেত্রে মুখে মাস্ক পরে থাকার গুরুত্ব কতটা, তা বিশেষজ্ঞরা বারবার বলেছেন। তবুও অনেক ক্ষেত্রেই অবহেলা ও উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এবার উত্তরাখণ্ডের (Uttarakhand) এক মন্ত্রীর পায়ের পাতায় ঝুলতে দেখা গেল ফেস মাস্ক! যা ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

উত্তরাখণ্ডের কৃষিমন্ত্রী সুবোধ উনিয়াল অন্য কয়েকজন মন্ত্রীর সঙ্গে বৈঠক করছিলেন। সেই বৈঠকের ছবিতে দেখা যাচ্ছে, কারও মুখেই মাস্ক নেই। এমনকী, কৃষিমন্ত্রীরও থুতনি থেকে ঝুলছে মাস্ক। তবে সবচেয়ে বিচিত্র অবস্থা জাতিস্মরানন্দের। তাঁর পায়ের পাতা থেকে ঝুলে থাকতে দেখা যাচ্ছে মাস্কটিকে।

[আরও পড়ুন: Madhya Pradesh: এক নাবালককে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়লেন অন্তত ৩০ জন, মৃত ৪]

হরিদ্বারের বিধায়ক জাতিস্মরানন্দ উত্তরাখণ্ডের মন্ত্রিসভার একজন গুরুত্বপূর্ণ সদস্য। দায়িত্বশীল পদে থাকা ব্যক্তি হয়েও এমন উদাসীনতা তিনি কী করে দেখাতে পারেন তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে।

এদিকে উত্তরাখণ্ডে ট্যুরিস্টের ভিড় ঘিরে বিতর্ক শুরু হয়েছে। দেশে ক্রমশই মাথাচাড়া দিচ্ছে ডেল্টা প্লাস স্ট্রেন। এই পরিস্থিতিতেও জাল কোভিড সার্টিফিকেট নিয়ে বহু ট্যুরিস্ট ভিড় জমাচ্ছেন। গত মঙ্গলবারই বাতিল করে দেওয়া হয়েছে এবারের কানোয়ার যাত্রা। আগামী ২৫ জুলাই থেকে এই যাত্রা শুরু হওয়ার কথা ছিল। উত্তরপ্রদেশ সরকার তাতে অনুমতি দিলেও উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এই ধর্মীয় যাত্রা বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে কোভিড বিধি না মেনে কুম্ভমেলায় বিপুল পুণ্যার্থী সমাগম নিয়ে প্রবল বিতর্ক হয়েছিল। কানোয়ার যাত্রা বাতিল করার সময় হয়তো সেই বিতর্কের কথাও মাথায় রেখেছিল প্রশাসন।

করোনার প্রকোপে যাতে পড়তে না হয়, সেজন্যই এমন পদক্ষেপ। এই সাবধানতার মধ্যেই এবার খোদ উত্তরাখণ্ডের মন্ত্রীদের মধ্যেই এমন উদাসীনতাকে কেন্দ্র করে নতুন করে তৈরি হল বিতর্ক।

[আরও পড়ুন: দলত্যাগ বিরোধী আইনে চিঠি লোকসভার সচিবালয়ের, চাপে TMC সাংসদ শিশির, সুনীল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement