BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুখ্যমন্ত্রীর মিছিলে বিক্ষোভ, পাঞ্জাবে শিক্ষকপদে চাকরিপ্রার্থীদের উপর ব্যাপক পুলিশি ‘অত্যাচার’!

Published by: Sucheta Sengupta |    Posted: December 16, 2021 6:05 pm|    Updated: December 16, 2021 6:05 pm

Violent crackdown on teachers at Chief Minister's rally in Punjab caught on camera | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগ্যতা পরীক্ষায় পাশ করার পরও মেলেনি চাকরি। তার প্রতিবাদে রাস্তায় মিছিল করতে নেমে ব্যাপক পুলিশি অত্যাচারের মুখে পড়লেন পাঞ্জাবের (Punjab) শিক্ষক পদে চাকরিপ্রার্থীরা। পাঞ্জাবের সাংরুর এলাকায় মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির সভা চলাকালীন এই বিক্ষোভ শুরু হয়। চলে স্লোগান। বিক্ষোভকারীদের হঠাতে গিয়ে চরম অমানবিকতার নিদর্শন রাখল পুলিশ, এই অভিযোগ উত্তপ্ত হয়ে উঠেছে শিক্ষামহল।

বুধবার সাংরুর এলাকায় মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির কর্মসূচি ছিল। ওইদিনই মুখ্যমন্ত্রীর সামনে বিক্ষোভ প্রদর্শনের পরিকল্পনা ছিল চাকরিপ্রার্থীদের। অভিযোগ, BEd (TET) উত্তীর্ণ প্রার্থীরা রাস্তায় নেমে প্রতিবাদে শামিল হন। আর তাতেই নেমে এল পুলিশের ‘অত্যাচার’। ফুটেজে দেখা গিয়েছে, এক মহিলা বিক্ষোভকারীকে টেনেহিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হচ্ছে। পিছন থেকে তাঁর পোশাক টেনে জোর করে নিয়ে যাওয়া হয়।তাতে তাঁর পোশাকে বেশ খানিকটা অংশ ছিঁড়েছে। পুলিশের দাবি, রাজ্য সরকারের বিরুদ্ধে আপত্তিজনক স্লোগান তুলছিলেন প্রতিবাদকারীরা। তা দমনে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে সরকার বিরোধী কণ্ঠরোধে পুলিশের ভূমিকা ইতিমধ্যেই সমালোচিত হয়েছে। অভিযোগ, মুখ্যমন্ত্রী চান্নির সমর্থকরাই চাকরিপ্রার্থীদের উপর হামলা চালিয়েছে।

[আরও পড়ুন: ছেলের অপরাধে বাবাকে শাস্তি নয়, লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের পাশে বিজেপি]

আরেকটি ভিডিওয় দেখা গিয়েছে, স্লোগান তোলা এক ব্যক্তির মুখ চেপে বন্ধ করছে পুলিশ। কোনও কোনও বিক্ষোভকারীকে মাটিতে হাঁটু মুড়ে বসানো হয়েছে। তারপর তাদের ‘অত্যাচার’ করা হচ্ছে। এর আগে এক বিক্ষোভ চলাকালীন স্লোগানের স্বর যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য তারস্বরে মাইকে ধর্মীয় গান বাজানো হয়েছিল এই রাজ্যে। বারবার শিক্ষকপদে চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ‘অত্যাচার’-এর অভিযোগে বিদ্ধ পাঞ্জাবের পুলিশ।

[আরও পড়ুন: সন্ত্রাসবাদ ও করোনা ছড়িয়েছে তবলিগি জামাত! বিতর্কিত ভিডিওর জন্য গ্রেপ্তার ইউটিউবার]

এদিকে, কংগ্রেস শাসিত সরকার এঁদের কর্মসংস্থানে নজর না দিলেও এ রাজ্যের বিধানসভা নির্বাচনের লড়াইয়ে নেমে ভাবী শিক্ষকদের জন্য প্রতিশ্রুতি ঘোষণা করেছে আপ। আগামী বছর পাঞ্জাবে নির্বাচন। তাতে জিতে এলে BEd (TET) উত্তীর্ণদের চাকরি দেওয়া-সহ আটদফা সুবিধার কথা জানিয়েছে কেজরিওয়ালের দল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে