৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

শনিবারই চূড়ান্ত হচ্ছে বিজেপির ২৩৪ আসনের প্রার্থী তালিকা, ঘোষণা ২৪ ঘণ্টার মধ্যেই

Published by: Team Development |    Posted: March 13, 2021 6:34 pm|    Updated: March 13, 2021 6:34 pm

An Images

ফাইল ছবি

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাজ্যের যে ২৩৪ আসনে এখনও প্রার্থীর নাম ঘোষণা হয়নি, শনিবার সেই আসনগুলির জন্য প্রার্থীদের নাম চূড়ান্ত করে ফেলবে বিজেপি(BJP)। এদিন রাজ্য বিজেপির কোর কমিটির সদস্যদের সঙ্গে দিনভর বৈঠক গেরুয়া শিবিরের শীর্ষ নেতাদের। বৈঠক শেষেই চূড়ান্ত হতে পারে প্রার্থীদের(Candidate) নাম। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যেই ঘোষিত হবে সেই তালিকা।

নয়াদিল্লিতে ৭-বি, মতিলাল নেহেরু মার্গে জেপি নাড্ডার বাড়িতে বঙ্গ বিজেপির নির্বাচনী কোর কমিটির নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। রাজ্যের দায়িত্বে থাকা নেতাদের সঙ্গে ২৩৪টি আসন ধরে ধরে আলোচনা করছেন তিনি। বৈঠকে উপস্থিত বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, রাহুল সিনহা, অমিত মালব্য, বাবুল সুপ্রিয়র মতো নেতারা।বিজেপি সূত্রের খবর, ২৩৪ আসনের প্রার্থী নিয়ে নিজেদের মতামত জানাবেন রাজ্যের নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা দলের নেতারা। যদি কোনও আসন নিয়ে একাধিক মত, নাম বা মতবিরোধ উঠে আসে তা নিরসন হবে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে। শেষ পর্যন্ত চূড়ান্ত তালিকা নিজের হাতে বেছে নেবেন অমিত শাহই। 

[আরও পড়ুন: শুভেন্দুর প্রচারে কাঁথিতে প্রধানমন্ত্রীর সভা, শিশির অধিকারীকে আমন্ত্রণ মোদির ‘দূত’ লকেটের]

ম্যারাথন বৈঠকের পর তৈরি হওয়া তালিকা রীতি মেনে যাবে বিজেপির সংসদীয় কমিটির কাছে। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে চূড়ান্ত তালিকায় সিলমোহর পড়ার পর আগামিকাল রবিবার সন্ধ্যার মধ্যে তা প্রকাশ পেতে পারে। সে ক্ষেত্রে হয় ২৩৪ আসনের তালিকাই এক বারে প্রকাশ করা হতে পারে। অথবা তৃতীয় থেকে পঞ্চম দফার তালিকাও প্রকাশ করে দেওয়া হতে পারে। তার কয়েক দিনের মধ্যেই বাকি তিন দফার প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

ভোট প্রচারে রবিবারই রাজ্যে আসছেন অমিত শাহ। তারপরেই আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। তাই পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে দেরি করতে চাইছে না বিজেপি(BJP) নেতৃত্বে। এমনকি মোদি বা শাহের সভামঞ্চ থেকে প্রার্থীদের পরিচয় করিয়েও দেওয়া হতে পারে। তবে যদি প্রার্থী নিয়ে মোদি, শাহের সভায় কোনও চমক দেওয়ার পরিকল্পনা বা সম্ভবনা থেকে থাকে সে ক্ষেত্রে কিছু আসন ফাঁকা রেখেও তালিকা প্রকাশ পেতে পারে।   

[আরও পড়ুন: দলে থেকে ‘অন্তর্ঘাতে’র চেষ্টা! ভোটের আগেই বহিষ্কৃত পূর্ব মেদিনীপুরে ১০ তৃণমূল নেতা]

বাংলার মসনদ দখলের লক্ষ্যে যেখানে বিজেপির শীর্ষ নেতারা প্রচারে ঝড় তুলতে চাইছেন, সেখানে এখনও তালিকা চূড়ান্ত না হওয়ায় কিছুটা পিছিয়ে পড়তে হচ্ছে বঙ্গ বিজেপিকে। শাসকদল তৃণমূল কংগ্রেস এমনকী বামেরা পর্যন্ত তাদের প্রার্থী তালিকা ঘোষণা করে পুরোদমে দেওয়াল লিখন থেকে প্রার্থীদের নিয়ে প্রচারে নেমে পড়েছে। এমনকি বিজেপির চুনকাম করা কিছু দেওয়াল দখল করে নেওয়ার অভিযোগও উঠতে শুরু করেছে শাসকদল তৃণমূলের কর্মীদের বিরুদ্ধে। সেখানে নবান্ন দখলের স্বপ্ন দেখা গেরুয়া শিবির এখনও প্রার্থী তালিকা ঘোষণা না করায় প্রচার যুদ্ধে কিছুটা হলেও পিছিয়ে পড়ছে। সেটা বুঝতে পেরেই প্রার্থী তালিকা নিয়ে আর দেরি করতে চাইছে না বিজেপি নেতৃত্ব। না হলে পিছিয়ে থেকে শুরু করে পিছিয়ে থেকেই শেষ করতে হতে পারে বিজেপিকে! 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement