BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দেশের সেরা রাজ্য বাংলা, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে স্বীকৃতি সর্বভারতীয় সংবাদমাধ্যমের

Published by: Biswadip Dey |    Posted: December 5, 2021 8:47 am|    Updated: December 5, 2021 9:11 am

West Bengal government has won the 'State of the States Award' from a leading media group। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal) মুকুটে যুক্ত হল নতুন একটি পালক। স্টেট অফ দ্য স্টেটস অ্য‌াওয়ার্ডে রাজ্য সরকারকে ভূষিত করল সর্বভারতীয় মিডিয়া হাউস ‘ইন্ডিয়া টুডে’। সংবাদমাধ্যম সংস্থাটির তরফে জানানো হয়েছে রাজ্যের তৃণমূল স্তরে পরিষেবা পৌঁছে দেওয়ার জন্যই স্বীকৃতি হিসেবে পশ্চিমবঙ্গকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। সরকারের নানা জনহিতকর পরিকল্পনা রাজ্যের ছবিটাই বদলে দিয়েছে, এমন কথাও বলা হয়েছে।

এমন সম্মান ও স্বীকৃতি লাভ করে স্বভাবতই খুশি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তথা রাজ্য সরকার। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে বিষয়টি জানিয়ে খুশি প্রকাশ করে টুইটও করা হয়েছে। দুয়ারে সরকার, কন্যাশ্রী থেকে শুরু করে লক্ষীর ভাণ্ডার-সহ নানা প্রকল্প রূপায়ণ করে বার বার গোটা দেশকেই অবাক করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেইসব প্রকল্পের সুবিধা পেয়ে অনেকখানি উপকৃত হয়েছেন রাজ্যের নানা প্রান্তের মানুষ। 

[আরও পড়ুন: কোভিড সারলেও শেষরক্ষা হল না, প্রয়াত প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া]

কন্যাশ্রী প্রকল্প আগেই রাষ্ট্রসংঘের স্বীকৃতি লাভ করেছে। মমতার রূপায়িত প্রকল্পগুলি প্রশংসিত হয়েছে নানা মহলেই। এ বার তৃণমূল স্তরে পরিষেবা প্রদানের নিরিখে দেশে সেরা রাজ্যের স্বীকৃতিও মিলে গেল।

মনে পড়তে পারে, দিনকয়েক আগেই গ্রামে পানীয় জল সরবরাহের কাজে দেশের মধ্যে ফের শীর্ষস্থান দখল করেছে বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জলস্বপ্ন প্রকল্পে
গ্রামীণ এলাকায় প্রতিটি বাড়িতে পরিশ্রুত পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ করছে জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর। এই প্রকল্পে গত মাসে প্রায় ২ লক্ষ ৩৯ হাজার ২৫৬টি বাড়িতে নতুন জলের সংযোগ দিয়ে পশ্চিমবঙ্গ দেশের মধ্যে সেরা হয়। আবার সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য রাখার জন্য আমন্ত্রণ করা হয়েছে নেপাল থেকেও । এটা নিঃসন্দেহে অত্যন্ত সম্মানজনক ব্যাপার। 

[আরও পড়ুন: যুবকের গোপনাঙ্গে ঢুকল বোমা, চিকিৎসার আগে বম্ব স্কোয়াড ডাকলেন চিকিৎসকেরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে