BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগামী পর্বে ‘মন কি বাত’-এর বিষয় কী? দেশবাসীকে মতামত জানাতে অনুরোধ মোদির

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 14, 2020 4:48 pm|    Updated: June 14, 2020 4:48 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনেও বাদ পড়েনি মোদির মন কি বাত অনুষ্ঠান। এই অনুষ্ঠানের মাধ্যমেই দেশবাসীর সঙ্গে একাত্ম হতে চেয়েছেন প্রধানমন্ত্রী। তবে আগামী পর্বে অনুষ্ঠানের মূল বিষয় কী হতে পারে সেই নিয়েই দেশবাসীর কাছে পরামর্শ চাইলেন খোদ প্রধানমন্ত্রী।

করোনা পরিস্থিতি সঙ্গে লড়াই চালাতে ব্যস্ত প্রতিটি মানুষ। এমতাবস্থায় একমুখী নয়, দেশবাসীর সঙ্গে দ্বিমুখী কথোপকথনকেই লড়াইয়ের প্রধান হাতিয়ার বানিয়ে ফেলতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তাই পথ হিসেবে বেছে নিলেন ‘মন কি বাত’ অনুষ্ঠানকে। রবিবার সকালে টুইট করে প্রধানমন্ত্রী বলেন, “চলতি মাসে মন কি বাত অনুষ্টিত হবে ২৮ জুন। ফলে হাতে এখনও ২ সপ্তাহ বাকি রয়েছে। তাই আগামী পর্বের মূল বিষয় কী হতে পারে তা নিয়ে আপনাদের চিন্তাধারা ও মতামত আমায় পাঠাতে থাকুন। ফলে বলার জন্য আমি অনেক সময় পাব। প্রচুর মানুষের সঙ্গে কথা বলার সুযোগ ঘটবে। এর ফলে করোনা পরিস্থিতি নিয়ে দেশের মানুষের বক্তব্যও জানতে পারব।”

[আরও পড়ুন:‘কেন এমনটা করলে?’, সুশান্তের মৃত্যুতে শোকবিহ্বল বিনোদন ও ক্রীড়ামহল]

করোনা মোকাবিলায় নেমে প্রথম থেকেই মোদি ‘জান সে জাহান’ রক্ষার কথা চিন্তা করেছিলেন। আর সেই চিন্তাকেই বাস্তবায়িত করতে মন কি বাতকেও ঢাল করে নিয়েছেন তিনি। এর আগে বারবার মন কি বাত অনুষ্ঠানে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার কী করেছে, সেই খতিয়ান তিনি জনগনের সামনে তুলে ধরেছেন। ভূয়সী প্রশংসা করেছেন করোনার বিরুদ্ধে প্রথম সারিতে থাকা যোদ্ধাদের জন্য। পাশাপাশি মাস্ক ও সামাজিক দূরত্বকে জীবনের অঙ্গ বানিয়ে নিতে সতর্কতার বাণীও প্রচার করেছেন। তবে এবার দেশবাসীর মতামতের ভিত্তিতে কোন বিষয়কে তিনি বেছে নেন, সেটাই দেখার।

[আরও পড়ুন:এক গাল হাসির পিছনে কোন যন্ত্রণা লুকিয়ে ছিল জানা হল না, কাঁদিয়ে ক্রিজ ছাড়লেন পর্দার ধোনি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement