BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ে নিয়ে প্রশ্নের কী জবাব দিলেন রাহুল গান্ধী?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 27, 2017 11:14 am|    Updated: October 27, 2017 11:14 am

‘When will you marry’, boxer Vijender Singh asks Rahul Gandhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক নির্বাচনে হার। ২০১৪ সালে লোকসভা ভোটের পর তো তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিয়েই প্রশ্ন তুলেছিলেন কেউ কেউ। তবে সব ঝড়-ঝাপ্টা সামলে ভারতীয় রাজনীতিতে ধীরে ধীরে নিজের জায়গা তৈরি করে নিচ্ছেন রাহুল গান্ধী। সম্প্রতি মার্কিন মুলুকে যেভাবে তিনি মোদি সরকারকে আক্রমণ করেছেন, তাতে চিন্তায় পড়ে গিয়েছে গেরুয়া শিবির। শোনা যাচ্ছে, চলতি মাসে সাংগঠনিক নির্বাচনের পর রাহুল গান্ধীই হবেন কংগ্রেসের নতুন সভাপতি। আর এই পরিস্থিতিতে ফের একবার উঠল সেই অনিবার্য প্রশ্নটি। কবে বিয়ে করবেন? আগে বহুবার কৌশলে জবাব এড়িয়েছেন রাহুল। কিন্তু, এবার অলিম্পিকে পদকজয়ী বক্সার বিজেন্দ্র সিংয়ের নাছোড় মানসিকতায় হার মানতে হল তাঁকে। বললেন, বিয়েটা নিয়ে ভাগ্যের হাতেই ছেড়ে দিয়েছেন।

[মোদি হাওয়া উধাও, রাহুলই যোগ্য নেতা: সঞ্জয় রাউত]

গুজরাটে বিধানসভা ভোটের আগে রাহুল গান্ধীর সক্রিয়তা কাঁপন ধরিয়েছে বিজেপি শিবিরে। তবে মহিলা মহলেও রাজীব গান্ধীর এই সুদর্শন পুত্রটির জনপ্রিয়তাও কিন্তু কিছু কম নয়। তাই তিনি যে এদেশের অন্যতম ‘এলিজেবল ব্যাচেলর’,  তা বলার অপেক্ষার রাখে না। বয়সও প্রায় পঞ্চাশের কাছাকাছি। এখনও নিজেকে ফিট রাখতে প্রতিদিন নিয়ম একঘণ্টা শরীরচর্চা করেন রাহুল। জাপানের মার্শাল আর্ট আকিডোয় ব্ল্যাক বেল্ট তিনি। সুতরাং রাহুল গান্ধী কবে বিয়ে করবেন? তা নিয়ে ভক্তদের কৌতুহল থাকাটাই স্বাভাবিক এবং আছেও। বহুবার বহু জায়গায় বিয়ে নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাহুলকে। প্রতিবারই কৌশলে জবাব এড়িয়ে গিয়েছে। কিন্তু, এবার আর পারলেন না। বক্সার বিজেন্দ্রর সিংয়ের প্রশ্নের উত্তরে বিয়ে নিয়ে মুখ খুললেন কংগ্রেস সহ সভাপতি।

[অবিবাহিতদের উজ্জ্বল ভবিষ্যত বিজেপিতে: মন্ত্রী]

বৃহস্পতিবার দিল্লিতে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী। সেখানেই বিয়ে নিয়ে তাঁকে প্রশ্ন করেন অলিম্পিকে পদকজয়ী বক্সার বিজেন্দ্র সিং। বিজেন্দ্র বলেন, ‘রাহুল ভাইয়া’ কবে বিয়ে করবেন, তা নিয়ে বাড়িতে আলোচনা হয়। অনেকেই ভাবেন, প্রধানমন্ত্রী হওয়ার পর যদি রাহুল গান্ধী বিয়ে করেন, তাহলে পুরো বিষয়টি ভিন্ন মাত্রা পেয়ে যাবে। বুদ্ধিমান রাহুলের প্রশ্নটা বুঝতে সময় লাগেনি। প্রথমে  ‘এটা পুরনো প্রশ্ন’ বলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু, বিজেন্দ্রও ছাড়ার পাত্র নন। তাঁকে পূর্ণ সমর্থন করেন অডিটোরিয়ামে উপস্থিত দর্শকরা। শেষপর্যন্ত হার মানতে হয় রাহুল গান্ধীকেই। তিনি বলেন, বিয়ের ব্যাপারটি তিনি ভাগ্যের উপর ছেড়ে দিয়েছেন।

[তাজমহলে নমাজ পড়া নিষিদ্ধ করার দাবি আরএসএস-এর শাখা সংগঠনের]

প্রসঙ্গত, ইন্দিরা গান্ধীর নাতি-নাতনিদের মধ্যে সবার আগে বিয়ে করেছেন রাজীব গান্ধীর মেয়ে ও রাহুলের বোন প্রিয়াঙ্কা। ২০১১ সালে বিয়ে হয়েছে সঞ্জয় গান্ধীর ছেলে বরুণের। কিন্তু, এখনও বিয়ে করেননি ইন্দিরার বড় নাতি।

 

দেখুন ভিডিও:

[ইন্টারনেটে শিশু পর্নোগ্রাফি ও ধর্ষণের ভিডিও রুখতে কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে