BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মাসে ৪বার আসব, পারলে আটকান’, TMC সংগঠনের রূপরেখা তুলে ধরে হুঙ্কার Abhishek-এর

Published by: Paramita Paul |    Posted: August 2, 2021 5:36 pm|    Updated: August 2, 2021 8:00 pm

'Will come to Tripura four times a month', Abhishek Banerjee challenges BJP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার প্রথম সফরেই বাধার মুখে পড়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC leader Abhishek Banerjee)। কালো পতাকা দেখানো, ‘গো ব্যাক’ স্লোগান, বিক্ষোভ এমনকী গাড়িতে হামলার মতো ঘটনার সাক্ষী থাকতে হয়েছে তাঁকে। অভিষেকের কথায়, “ত্রিপুরার বিজেপি ভয় পাচ্ছে। তাই আটকানোর চেষ্টা চালাচ্ছে।” এর পরই তৃণমূলের ‘যুবরাজে’র চ্যালেঞ্জ, “প্রয়োজনে ত্রিপুরায় মাসে চারবার আসব। পারলে আটকে দেখান।” পাশাপাশি, এ রাজ্যে তৃণমূলের (TMC) সংগঠন কেমন হবে, কীভাবে মজবুত হবে দলের কাঠামো সাংবাদিক সম্মেলন থেকে তার রূপরেখা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

ত্রিপুরাকে (Tripura) ‘পাখির চোখ’ করেছে তৃণমূল। ২০২৩ সালে এ রাজ্যের সরকার বদলের চ্যালেঞ্জ নিয়েছেন অভিষেক। কিন্তু এখনও ত্রিপুরায় দলের সংগঠন সম্পূর্ণভাবে তৈরি হয়নি। আগামী ১৫ দিনের মধ্যে ত্রিপুরায় তৃণমূলের রাজ্য সংগঠন তৈরি হয়ে যাবে বলে জানিয়েছেন অভিষেক। দু’সপ্তাহ পর তিনি সে রাজ্যে ফের যাবেন। তখনই সংগঠনের কর্মকর্তাদের নাম ঘোষণা করবেন বলে জানিয়েছেন। চ্যালেঞ্জ ছুঁড়ে আরও জানিয়েছেন, চলতি বছর শেষ হওয়ার আগেই উত্তর-পূর্বের এই রাজ্যের ৩ হাজার ৩২৩টি বুথে পূর্ণাঙ্গ কমিটি তৈরি হয়ে যাবে। 

[আরও পড়ুন: ‘অতিথি দেব ভবর নমুনা দেখলাম’, কনভয়ে ভাঙচুর নিয়ে Tripura সরকারকে কটাক্ষ অভিষেকের]

তৃণমূলের কাছে ত্রিপুরা কতটা গুরুত্বপূর্ণ এদিন তা স্পষ্ট করে দিয়েছেন অভিষেক। তিনি জানিয়েছেন, “প্রয়োজনে মাসে ৩-৪ বার ত্রিপুরা আসব। দরকারে প্রতি সপ্তাহে আসব।” এর পরই বিজেপি নেতৃত্বকে তাঁর চ্যালেঞ্জ, “যত লাঠি, বাঁশ, লোহার রড আছে জোগাড় করে রাখুন। আমাকে আটকাতে কাজে লাগবে। তবে এটা শুনে রাখুন, এভাবে আমাকে আটকানো যাবে না। যত তাতাবেন তত তৃণমূলের শক্তি বাড়বে, খিদে বাড়বে।” তাঁর বার্তা, “আজ ত্রিপুরায় পা রাখল তৃণমূল। এবার এই মাটিতে খেলা হবে।”

 

এদিনের সাংবাদিক সম্মেলন থেকে অভিষেক সিপিএম, কংগ্রেস কর্মীদের বার্তা দেন। বলেন. “বাম, কংগ্রেসে যে সমস্ত কর্মীরা বিজেপির বিরুদ্ধে লড়াই করার প্ল্যাটফর্ম খুঁজছিলেন, তাঁরা আমাদের সঙ্গে আসুন।” তবে তৃণমূলের সঙ্গে সিপিএমের কোনও জোট হবে না বলেও জানিয়ে দেন তিনি। একইসঙ্গে বিজেপিকে অভিষেকের তোপ, “বিজেপি নিজেদের হিন্দুধর্মের বাহক বলে। অথচ আমাকে মন্দিরে যেতে বাধা দিয়েছে ওঁরা। এ রাজ্যে গণতন্ত্র কোথায়?”

[আরও পড়ুন: ত্রিপুরায় Abhishek LIVE UPDATE: ‘TMC-কে যত তাতাবে, তত জেদ বাড়বে’, BJP-কে চ্যালেঞ্জ অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×