BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলা-সহ গোটা দেশেই হবে NRC, মমতাকে কড়া বার্তা অমিত শাহের

Published by: Subhamay Mandal |    Posted: December 12, 2019 1:49 pm|    Updated: December 12, 2019 1:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ব্যুরো: বাংলায় এনআরসি করতে দেবেন না বলে আগেই হুঁশিয়ারি দিয়ে রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যসভায় তার পালটা জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, গোটা দেশেই হবে এনআরসি আর বাংলাও বাদ যাবে না তাতে।

রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে জবাবি ভাষণ দিতে গিয়ে গিয়ে অমিত শাহ দলীয় সাংসদ স্বপন দাশগুপ্তর প্রশ্নের উত্তরে একথা বলেন। বিজেপি সাংসদের প্রশ্ন ছিল, একটা রাজ্যের মুখ্যমন্ত্রী এনআরসি হবে না বলে দাবি করেছেন। উনি কি সেটা আটকাতে পারেন? এর উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘স্বপনদা অত্যন্ত বিনয়ী। নাম না নিয়ে ভদ্রতা দেখাচ্ছেন। খুলে বলতে পারছেন না। আমি স্পষ্ট করে বলে দিই, বাংলা-সহ গোটা দেশেই হবে এনআরসি।’

[আরও পড়ুন: বন্ধ ইন্টারনেট, টুইটারে মোদির আশ্বাসবাণী দেখতেই পেলেন না অসমবাসী!]

এদিকে, নাগরিকত্ব সংশোধনী বিল রাজ্য সভাতে পাশ হওয়ার পর গতকাল রাত থেকেই বাজি পোড়ানো, মিষ্টি বিতরণ রাজ্যজুড়ে করছে বিজেপি কর্মী-সমর্থকরা। রাজ্য দপ্তরেও বাজি পোড়ানো হয়। বৃহস্পতিবার সকালে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বাড়িতে ও বিজেপির রাজ্য দপ্তরের সামনে শ্যামাপ্রসাদের মূর্তিতে মাল্যদান করেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। মিষ্টি বিতরণও করেন তিনি।

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে রাজ্যে প্রচার কৌশল কী হবে তা নিয়ে আজ বৈঠকে আলোচনা করবে বিজেপি। গতকাল সন্ধ্যায় আরএসএস-এর দপ্তর কেশব ভবনে কৈলাস বিজয়বর্গীয় ও শিবপ্রকাশ একটি বৈঠক করেছেন বলে খবর। সেখানে নাগরিকত্ব বিল নিয়ে বাংলায় দলের প্রচার স্ট্রাটেজি নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: CAB, এনআরসির প্রতিবাদে দেশজুড়ে আন্দোলনের ডাক বামেদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement