BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ক্ষমতায় এলে জেলে পাঠাব নির্বাচন কমিশনকে, বিতর্কিত মন্তব্য আম্বেদকরের নাতির

Published by: Soumya Mukherjee |    Posted: April 4, 2019 4:39 pm|    Updated: May 21, 2020 8:33 am

Will jail Election Commission for two days if voted to power.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : দেশের স্বাধীনতার পর সংবিধান রচনা করেছিলেন ডঃ বি আর আম্বেদকর। কিন্তু, আজ সেই সংবিধান মেনে তৈরি হওয়া নির্বাচন কমিশনকে ক্ষমতায় এলে দুদিনের জন্য জেলে পাঠানোর হুমকি দিলেন তাঁর নাতি ও ভারিপা বহুজন মহাসংঘের চেয়ারম্যান প্রকাশ আম্বেদকর। আর তাঁর এই মন্তব্যকে ঘিরে বির্তক তৈরি হয়েছে দেশের রাজনৈতিক মহলে।

বুধবার মহারাষ্ট্রের ইয়াভাতমল এলাকায় একটি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেন তিনি। নির্বাচন কমিশন কেন রাজনৈতিক দলগুলিকে পুলওয়ামার জঙ্গি হামলা নিয়ে কথা বলতে নিষেধ করেছে তা নিয়েও প্রশ্ন তোলেন। কমিশনের তীব্র সমালোচনা করে বলেন, “সংবিধানে নিষেধ করা না হলেও আমরা পুলওয়ামার জঙ্গি হামলা নিয়ে কেন কথা বলতে পারব না, তা আমি জানতে চাই। দাঁড়ান আমাদের সরকার ক্ষমতায় আসুক। তারপর নির্বাচন কমিশনকে ছাড়ব না। তাদের দুদিনের জন্য জেলে রাখব আমরা। কারণ, কমিশন আর নিরপেক্ষ নেই। বিজেপির সহযোগী হিসেবে কাজ করছে।”

[আরও পড়ুন- সমুদ্রে চিনা আগ্রাসন রুখতে ভারতের বাজি ‘রোমিও’]

১১ এপ্রিল থেকে শুরু হতে চলা লোকসভা নির্বাচনে প্রকাশ আম্বেদকরের দল ভারিপ বহুজন মহাসংঘ জোট বেঁধেছে আসাদউদ্দিন ওয়েইসির এআইএমআইএম ও জনতা দল(এস)-র সঙ্গে। আর তাদের জোট বঞ্চিত বহুজন আঘাদির হয়ে মহারাষ্ট্রের দুটি আসন থেকে মনোনয়নও দিয়েছেন আম্বেদকরের নাতি। সোলাপুর এবং আকোলা লোকসভা আসন থেকে লড়বেন তিনি। 

[আরও পড়ুন- সৌজন্যে ফেসবুক, আট বছর পরে ঘরে ফিরল হায়দরাবাদের কিশোর]

তবে এই প্রথম নয়, এর আগেও বিভিন্ন সময়ে নানা বিতর্কে জড়িয়েছেন তিনি। এর আগে দলিতদের ভোট ব্যাংক হিসেবে কাজে লাগানোর অভিযোগ তোলায় একটি সংবাদমাধ্যমের সাংবাদিককে হুমকি দেওয়ারও অভিযোগ রয়েছে প্রকাশ আম্বেদকরের বিরুদ্ধে। আর এখন তাঁর এই বিতর্কিত মন্তব্যের পর নিন্দুকরা বলছেন, এখান থেকে একটা বিষয় পরিষ্কার, যে রাজনীতিতে কোনও মহান ব্যক্তির উত্তরপুরুষ যে মহানই হবে তার কোনও যুক্তি নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement