১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কলিযুগের যুধিষ্ঠির! বাড়ির মালিকের সঙ্গে লুডো খেলায় নিজেকেই বাজি রাখলেন যুবতী, তারপর…

Published by: Sulaya Singha |    Posted: December 5, 2022 5:23 pm|    Updated: December 5, 2022 5:23 pm

Woman in Uttar pradesh bets self in game of Ludo | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যে সাক্ষাৎ কলিযুগের যুধিষ্ঠির! কৌরবদের সঙ্গে পাশা খেলতে বসে একসময় স্ত্রী দ্রৌপদীকেই বাজি রেখেছিলেন যুধিষ্ঠির। আর এ যুগে এক মহিলা জেতার নেশায় নিজেকেই বাজি ধরলেন! হ্যাঁ, ঠিকই পড়েছেন। এ যুগে যেন যিনি যুধিষ্ঠির, তিনিই দ্রৌপদী।

জুয়ার নেশা যে কতখানি সর্বনাশা হতে পারে, তার দৃষ্টান্ত উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রতাপগড়ের এই মহিলা। না, তাস কিংবা পাশা নয়, লুডোর নেশায় বুঁদ রেণু নামের মহিলা। আর সেই নেশাই অজান্তে তাঁর জীবনে সর্বনাশ ডেকে আনল। বাড়ির মালিককে ভাড়ার টাকা না মেটাতে পেরে নিজেকেই তাঁর কাছে বাজি ধরলেন রেণু। কিন্তু সেই দানেও হার হল তাঁর।

প্রতাপগড়ের দেবকলি এলাকায় একটি ভাড়া বাড়িতে থাকেন রেণু। স্বামী কাজের সূত্রে রাজস্থানের জয়পুরে থাকেন। স্ত্রীর জন্য নিয়মিত টাকা পাঠান। কিন্তু সেই অর্থের অনেকটাই লুডোর পিছনে খরচ করে ফেলেন রেণু।

[আরও পড়ুন: ‘কাদা সরিয়ে জল স্বচ্ছ করুন’, নিয়োগ দুর্নীতি মামলায় সিট প্রধানকে নির্দেশ বিচারপতির]

লুডো খেলতে ভীষণ ভালবাসেন তিনি। বাড়ির মালিকের সঙ্গে নিয়মিত লুডো খেলতেন তিনি। তবে খালি হাতে নয়। রীতিমতো টাকা-কড়ি নিয়ে বসতেন তাঁরা। জমে উঠত জুয়ার আসর। হারলেই জয়ীর হাতে টাকা তুলে দিতে হত। এই খেলার চক্করে বাড়ি ভাড়াও মেটাতে পারেননি তিনি। তাই ঠিক করেন, লুডোয় জিতে সেই অর্থই ভাড়া হিসেবে দেবেন। কিন্তু হল একেবারে উলটোটা। সম্প্রতি বাড়ির মালিকের সঙ্গে খেলতে বসে হেরে যান তিনি। ভাড়া মেটানোর টাকা না দিতে পেরে শেষমেশ নিজেকেই বাজি ধরেন। তাতেও হার হয়। ফলে শর্ত মেনে বাড়ির মালিকের সঙ্গেই থাকতে শুরু করেন রেণু।

তবে গোটা ঘটনার কথা স্বামীকে জানান তিনি। সোশ্যাল মিডিয়াতেও বিষয়টি ফাঁস করেন। সব জানতে পেরে প্রতাপগড়ে ফিরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন রেণুর স্বামী। তিনি জানান, তাঁর স্ত্রীও নাকি এখন বাড়ির মালিককে ছাড়তে চাইছেন না। সব মিলিয়ে বেশ বিপাকে পড়েছেন ওই ব্যক্তি। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: দেশের জার্সিতে আর খেলবেন না? বিশ্বকাপ থেকে বিদায় নিতেই অবসরের ইঙ্গিত লেওনডস্কির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে