×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোয়িং ৭৩৭ ম্যাক্স এইট বিমানের উড়ান ভারত পুরোপুরি বন্ধ করে দিলেও বিকল্প উড়ানের ভাড়া বাড়ানো হচ্ছে না। বৈঠকে আশ্বস্ত করল বিমান পরিবহণ সংস্থাগুলি। এর আগে দেশে স্পাইস জেটের ১২টি এবং জেট এয়ারওয়েজের ৫টি বোয়িং ৭৩৭ম্যাক্স এইট বিমান চালু ছিল।

[এবার ভারতেও নিষিদ্ধ ‘অভিশপ্ত’ বোয়িং ৭৩৭ ম্যাক্স এইট বিমান]

বুধবার বিকেল চারটের পর থেকে ওই সব বিমানের উড়ান বন্ধ হওয়ায় স্বাভাবিকভাবে চাপ বেড়েছে ওই দুই বিমান পরিবাহী সংস্থার উপর। সেক্ষেত্রে ভাড়া বাড়তে পারে বলে আশঙ্কা দেখা গিয়েছিল। এদিন বিকেলে ভারতের অসমারিক বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ-র বৈঠকে দুই সংস্থা জানায়, ভাড়া বাড়াচ্ছে না তারা। স্পাইসজেট জানায়, তাদের সমস্ত যাত্রীদের সংস্থার অন্য বিমানে পরিবহণ করবে তারা। যদি অসুবিধা হয় তবে দেশের অন্যান্য বিমান সংস্থাগুলি সাহায্য করবে তাদের। তবে এদিন ৭৩৭ ম্যাক্স এইট বিমান বসিয়ে দেওয়ার জন্য দুই বিমান সংস্থার যে ১৪ উড়ান বাতিল হয়েছে, তাদের যাত্রীদের ভাড়া ফেরৎ দেওয়া হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, ভারতের আগেই অধিকাংশ দেশ, যেখানে মার্কিন বিমান প্রস্তুতকারী সংস্থা বোয়িংয়ের ৭৩৭ ম্যাক্স এই বিমান চালু ছিল, ওই বিমান বসিয়ে দেওয়া হয়েছে। বুধবার বিকেল চারটে থেকে ভারতেও বন্ধ করে দেওয়া হল এই বিমানের উড়ান। উল্লেখ্য, ইথিওপিয়ায় যে বিমান দুর্ঘটনায় ১৫৭ জন আরোহীর মৃত্যু হয়েছিল, সেটি ছিল এই বোয়িং ৭৩৭ ম্যাক্স এইট বিমান।

এদিকে, বিমান দুর্ঘটনায় নিহত কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রকের উপদেষ্টা শিখা গর্গের দেহ ফেরাতে স্বামী সৌম্য ভট্টাচার্য যাচ্ছেন ইথিওপিয়ায়। দীর্ঘ চেষ্টার পর সম্প্রতিই সৌম্যর সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয়েছে বিদেশ মন্ত্রক। রাষ্ট্রসংঘের একটি সম্মেলনে যোগ দিতে নাইরোবিগামী ওই বিমানে উঠেছিলেন শিখা। কিন্তু, ইথিওপিয়ার আদ্দিস আবাবা থেকে ওড়ার ছ’মিনিটের মধ্যেই দুর্ঘটনায় পড়ে বিমানটি। কোনও আরোহীই বাঁচেননি।

[‘বাংলার মানুষ ব্যালটে জবাব দেবে’, বিজেপিকে চ্যালেঞ্জ মমতার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং