৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘তামিলনাড়ুতে পা রাখতে দেব না বিজেপিকে।’ লোকসভায় ভাল রেজাল্ট করার পর এই হুমকিই দিলেন ডিএমকে প্রধান স্ট্যালিন। দেশজুড়ে প্রায় সব জায়গাতেই গেরুয়া ঝড়ের দাপটে ধরাশায়ী হয়েছে বিরোধীরা। কিন্তু, তামিলনাড়ুতে এসে থমকে গিয়েছে বিজেপির জয়যাত্রা। উলটে এখানে তাদের সহযোগী ও রাজ্যের শাসকদল এআইডিএমকে যেখানে একটি আসন পেয়েছে সেখানে ডিএমকে-এর ঝুলিতে গিয়েছে ২৩টি। আর এতেই উজ্জীবিত হয়ে উঠেছেন স্ট্যালিন।

লোকসভায় জয়ের পর গত শনিবার দলের কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে একটি চিঠি লিখেছেন ডিএমকে সুপ্রিমো। তাতে লেখা আছে, “হিন্দিভাষী রাজ্যগুলির ভারতীয় রাজনীতিতে দাপটের দিন শেষ হয়েছে। এখন কেন্দ্রকে গঠনমূলক রাজনীতি করে দেশের সার্বিক উন্নতির লক্ষ্যে কাজ করতে হবে।”

[আরও পড়ুন- লোকসভা ভোটে ভরাডুবি, দুঃখে খাবার মুখে তুলছেন না লালু]

তিনি আরও বলেন, “কেন্দ্রে যে দলই আসুক না কেন কোনও রাজ্যকেই অবহেলা করতে পারবে না। তাকে সব রাজ্যের জন্য কাজ করতে হবে। তামিলনাড়ুতে আমরা যে পরিকল্পনা নিয়েছে আশাকরি অন্য রাজ্যগুলিও তা অনুকরণ করে বিজেপিকে হারাতে সক্ষম হবে। আর এই লক্ষ্যেই আমাদের মতো ধর্মনিরপেক্ষ শক্তিগুলিকে একসঙ্গে কাজ করতে হবে।”

[আরও পড়ুন- লোকসভার কনিষ্ঠতম সাংসদ নির্বাচিত হলেন ওড়িশার চন্দ্রাণী]

ডিএমকে সবসময় মানুষের জন্য কাজ করতে চায় বলেও ওই চিঠিতে দাবি করেছেন স্ট্যালিন। তাঁর কথায়, “ডিএমকে ক্ষমতায় বসার জন্য লালায়িত নয়। মানুষকে যা প্রতিশ্রুতি দিয়েছি তা পূরণ করার লক্ষ্যেই কাজ করব। গত কয়েক বছরে নিজের প্রাপ্য থেকে বঞ্চিত হয়েছে তামিলনাড়ু। আমরা লড়াই করে তা ফিরিয়ে আনব। আমাদের রাজ্যের বিরুদ্ধে কোনও অবিচার হলে ধারাবাহিকভাবে প্রতিবাদ ও আন্দোলন করে তার সমাধান করব।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং