৩ আষাঢ়  ১৪২৬  মঙ্গলবার ১৮ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটে বিজেপি ও জেডি(ইউ) জোটের কাছে হেরে গিয়েছে দল। আরজেডি গঠন হওয়ার পর থেকে এই প্রথম দেশের সংসদে কোনও প্রতিনিধি পাঠাতে পারেনি তারা। এই দুঃখে দুপুরে খাওয়া বন্ধ করেছেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। শুধু তাই নয়, গত ২৩ মে-র পর থেকে কারওর সঙ্গে তিনি কোনও কথা বলছেন না বলেও জানা গিয়েছে।

শারীরিক অসুস্থতার কারণে বর্তমানে পাটনার রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস(আরআইএমএস)-এ ভরতি রয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেখানকার চিকিৎসকরা জানাচ্ছেন, ২৩ মে থেকে দুপুরের খাবার খাচ্ছেন না পশুখাদ্য মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত লালু। শুধু সকালের জলখাবার ও রাতের খাবার খাচ্ছেন। এর ফলে তাঁকে ওষুধ খাওয়াতে সমস্যা হচ্ছে।

[আরও পড়ুন- পারিবারিক হিংসার ঘটনায় বিধবাকে খোরপোশ দেবে দেওর বা ভাসুর, নির্দেশ সুপ্রিম কোর্টের]

এপ্রসঙ্গে আরআইএমএস-এ লালুর চিকিৎসার দায়িত্বে থাকা উমেশ প্রসাদ বলেন, “ওঁনাকে প্রতিদিন তিনবার করে ইনসুলিন ইঞ্জেকশন দিতে হয়। কিন্তু, উনি নিয়মিত খাবার খাচ্ছেন না। তাই ইনসুলিন দিতে সমস্যা হচ্ছে।” অত্যাধিক টেনশনের কারণেই তাঁর এই পরিস্থিতি হয়েছে বলে দাবি চিকিৎসকদের। তাঁরা এই নিয়ে লালুপ্রসাদ যাদবকে অনেক বুঝিয়েছেন। বলেছেন, তাঁর শরীর ঠিক নেই তাই সময়ে খাওয়াটা খুবই জরুরি। যদি সময়মতো তিনি খাবার না খান তাহলে ওষুধ খাওয়াতে সমস্যা হবে। এর ফলে ওনার শারীরিক অবস্থার অবনতি হবে। তাঁদের দাবি, শনিবার পর্যন্ত ব্লাড প্রেসার আর সুগার লেভেলে কোনও পরিবর্তন হয়নি লালুপ্রসাদ যাদবের। কিন্তু, ঠিকঠাক খাবার না খেলে সমস্যা বাড়তে পারে।

[আরও পড়ুন- গো-পালনে বাধা, ভিসা না পেয়ে ‘পদ্মশ্রী’ ফেরাচ্ছেন বিদেশিনী]

২০১৯ সালে লোকসভা নির্বাচনে কংগ্রেস, ভিআইপি, আরএলএসপি, এইচএএম-এর সঙ্গে মিলে মহাজোট তৈরি করে লালুপ্রসাদের আরজেডি। তবে লালুপ্রসাদের জায়গায় দল চালানোর ভার ছিল তাঁর ছোট ছেলে তেজস্বী যাদবের উপর। ২৩ মে ভোটের ফলাফল প্রকাশ পেতে দেখা যায় বিহারের ৪০টি লোকসভা আসনের মধ্যে ৩৯টি জয়ী হয়েছে বিজেপি ও জেডি(ইউ) জোট। আর একটি মাত্র আসন পেয়েছে কংগ্রেস।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং