BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আসুন সবাই সুস্থ থেকে স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ জানাই’, বিশ্ব স্বাস্থ্য দিবসে টুইটে বার্তা মোদির

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 7, 2020 10:36 am|    Updated: April 7, 2020 12:03 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য দিবসে (World Health Day) দেশবাসীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। লকডাউনের মধ্যেই মঙ্গলবার সকালে টুইট করে দেশের সকলকে শুভেচ্ছা ও সকলের সুস্থ কামনা করেন তিনি। নভেল করোনা ভাইরাসের মোকাবিলায় যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সামনের সারিতে থেকে লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁদেরও কুর্নিশ জানান প্রধানমন্ত্রী।

করোনার প্রকোপে জেরবার বিশ্ব। সংক্রমণ রোধে গৃহবন্দি প্রতিটি মানুষই। লকডাউনের মধ্যে দেশে স্বাভাবিক রাখা হয়েছে শুধুমাত্র জরুরি পরিষেবা। এই সময় হাসপাতালগুলিতে দিন-রাত এক করে কাজ করে চলেছেন চিকিৎসক-সহ স্বাস্থ্যকর্মীরা। তাই প্রতিটি মানুষের এখন একটাই প্রার্থনা, গোটা বিশ্ব দ্রুত করোনা মুক্ত হোক, সুস্থ হয়ে উঠুক প্রতিটি মানুষ। লকডাউনের মধ্যে দেশবাসীকে চাঙ্গা করতে মাঝে মাঝেই নতুন কিছু করার অনুরোধ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজও তার অন্যথা হলনা। বিশ্ব স্বাস্থ্য দিবসে সকালেই দেশবাসীর সুস্থতার কামনা করে টুইট করেন তিনি। টুইটে প্রধানমন্ত্রী লেখেন,”আসুন বিশ্ব স্বাস্থ্য দিবসে আমরা সকলেই নিয়ম মেনে সামাজিক দূরত্ব(Social Distancing) বজায় রাখার প্রতিজ্ঞা করি। এই নিয়ম আমাদের নিজেদের জীবন ও বাকিদেরকে সুস্থ রাখতে সাহায্য করবে। সম্ভবত এই দিনগুলি আমাদের শিখিয়ে দেবে ভবিষ্যতে কীভাবে নিজেদের সুস্থ রাখতে হবে। আসুন আমরা সকলে তাঁদের ধন্যবাদ জানাই যাঁরা নিজেদের জীবন বিপন্ন করে করোনা মোকাবিলায় লড়াই চালিয়ে যাচ্ছেন।”

[আরও পড়ুন:১৪ এপ্রিল পর বাড়তে পারে লকডাউনের সময়সীমা? কী বলছে কেন্দ্র?]

করোনা সংক্রমণের আবহে প্রধানমন্ত্রী বরাবরই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের এই লড়াই চালিয়ে যাওয়ার উৎসাহ জুগিয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানায়, ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে চার হাজারের কাছাকাছি। তাঁদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২৬ জন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১১৪ জন।

[আরও পড়ুন:পর্যটকের অভাবে অভুক্ত ঘোড়ার দল, দানাপানি দিয়ে সাময়িক সাহায্য কলকাতা পুলিশের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement