BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জেলে করোনার ভয়, তড়িঘড়ি জামিনের আবেদন ইয়েস ব্যাংকের কর্ণধারের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 27, 2020 12:57 pm|    Updated: March 27, 2020 12:57 pm

Yes Bank Founder Rana Kapoor Seeking bail For Cororna

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার ভয় সর্বত্র। এবার সেই ভয়কেই হাতিয়ার করে জামিনের আবেদন করলেন ৩০ হাজার কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত ইয়েস ব্যাংক কর্তা রানা কাপুর। রানা কপুরের জামিনের পিটিশনে করোনা ছাড়াও আরও একাধিক রোগে আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

নভেল করোনা ভাইরাসের ভয়ে জেলে কাঁটা হয়ে রয়েছেন ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুর। ইতিমধ্যেই তাঁর চর্মরোগ দেখা দিয়েছে বলে জানা যায়। জেলে থাকলেও করোনায় আক্রান্ত হতে পারেন ৩০ হাজার কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত রানা কাপুর। তাই তাঁর আইনজীবী সুভাষ যাদব একটি পিটিশন ফাইল করেন। সেই দীর্ঘ পিটিশনে তিনি জানান,”সাইনাসের ব্যথা তো ছিলই গত কয়েকদিনে ফুসফুসে সংক্রমণ হয়েছে তাঁর মক্কেলের।”জামিনের আবেদন জানিয়ে বলা হয়েছে,”গত ১৮ মাস ধরে তীব্র হাইপারটেনশনে ভুগছেন এই ৬২ বছর বয়সী ব্যাংক কর্তা। রানা কাপুর খুব ছোটবেলা থেকেই শ্বাসকষ্টে ভোগেন। অনেক ছোট বয়স থেকেই ইনহেলার তাঁর সঙ্গী। এই পরিস্থিতিতে ফুসফুসের সংক্রমণ যে জায়গায় গেছে তাতে তাঁর মৃত্যু পর্যন্ত হতে পারে। করোনাভাইরাস সংক্রমণের ব্যাপারে বিশেষজ্ঞরা বলছেন, ৬০ বছরের বেশি বয়সী মানুষের ঝুঁকি প্রবল। তার উপর যদি শরীরে রোগ থাকে বা প্রতিরোধ ক্ষমতা কম থাকে তাহলে প্রবল ঝুঁকি রয়েছে।” হেফাজতে থাকা রানা কাপুরের জামিনের আবেদনেও সেটির উল্লেখ করা হয়েছে। আপাতত নভি মুম্বইয়ের তালোজা জেলে হেফাজতে রয়েছেন রানা কাপুর। মুম্বইয়ের পিএমএল আদালতে সোমবার এই মামলার শুনানি হবে।

[আরও পড়ুন:বিপদে দেশবাসীর পাশে CRPF, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিপুল অর্থসাহায্য]

চলতি মাসের শুরুতেই আর্থিক তছরূপের অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(Enforcement Directorate) রানা কপুরকে গ্রেপ্তার করে। ইডির অভিযোগ, শুধুমাত্র ইয়েস ব্যাংকের কর্নধার নন, তাঁর পরিবারের সকলেই এই আর্থিক তছরূপের সঙ্গে জড়িত ছিল। বেশ কয়েকটি সংস্থাকে লোন পাইয়ে দিতে রানা কপুরের বিরুদ্ধে ঘুষ নেওয়ারও অভিযোগ রয়েছে।

[আরও পড়ুন:দেশবাসীকে ঘরে আটকে রাখতে রামেই ভরসা কেন্দ্রের! পুনঃসম্প্রচারিত হবে ‘রামায়ণ’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে