BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! মেলেনি চাকরি, শখপূরণে স্টেট ব্যাংকের নকল শাখা খুলে শ্রীঘরে যুবক

Published by: Sayani Sen |    Posted: July 12, 2020 2:04 pm|    Updated: July 12, 2020 11:20 pm

Youth arrested for open a fake branch of SBI in Tamil Nadu

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাংকের নামে আর্থিক তছরুপ নতুন কোনও ব্যাপার নয়। তা প্রায়ই শোনা যায়। কিন্তু একটা ব্যাংকের নামে নকল শাখা খোলার কথা শুনেছেন কখনও। তাও আবার দেশের সর্ববৃহৎ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (State Bank Of India) শাখা খোলার কথা। প্রতারণা খবর এখনও মেলেনি। তবে নকল ব্যাংক খোলার কারণ শুনলে আপনার চোখ কপালে উঠতে পারে। কারণ, চাকরি না মেলায় শুধুমাত্র শখপূরণে এমন কাণ্ড ঘটিয়েছে সে। অদ্ভূত ঘটনার সাক্ষী তামিলনাড়ুর পানরুটি। ওই যুবককে পুলিশ গ্রেপ্তারও করেছে।

ওই যুবকের বাবা এবং মা দু’জনেই স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায় চাকরি করতেন। বাবার সম্প্রতি মৃত্যু হয়েছে। তাঁর মা জীবিত। বাড়িতে থাকেন মা এবং ছেলে। ওই বাড়ির উপরের ঘরকেই সাজিয়ে গুছিয়ে আস্ত ব্যাংকের শাখা অফিসের চেহারা দেন যুবক। কোনও এক ব্যক্তি কথা প্রসঙ্গে স্থানীয় স্টেট ব্যাংক ইন্ডিয়ায় ওই ব্যাংকের শাখার কথা জানান। তবে তিনি জানতেন না ব্যাংকের ওই শাখা আসল নয়। এরপর ব্যাংকের তরফে পুলিশকে গোটা বিষয়টি জানানো হয়। তারপরই পুলিশ সোজা পানরুটির ওই নকল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার শাখা অফিসে হানা দেয়।

[আরও পড়ুন: ‘ড্রাই স্টেট’ গুজরাটে প্রকাশ্যে মদের পার্টি বিজেপি নেতার! অস্বস্তিতে গেরুয়া শিবির]

ঘরের ভিতরে ঢুকে চক্ষু চড়কগাছ পুলিশের। তাঁরা দেখেন সেখানে ঠিক ব্যাংকের মতোই রয়েছে একের পর এক কিউবিকল। কোন কিউবিকলে কোন পরিষেবা পাওয়া যাবে আসল ব্যাংকের মতো তাও লেখা রয়েছে। রয়েছে টাকা গোনার যন্ত্র। এমনকী ব্যাংকের সিল, চালান তাও রয়েছে। প্রতিটি ব্যবস্থাপনা এতটাই নিখুঁত যে আচমকা তা দেখে নকল বলে বোঝাও কঠিন। পুলিশ সব কিছু দেখার পর ওই যুবককে গ্রেপ্তার করে। এছাড়া এই কাজে তাকে সঙ্গ দেওয়ার অভিযোগে আরও দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে নকল এই ব্যাংক থেকে এখনও কারও সঙ্গে আর্থিক প্রতারণা করা হয়নি বলেই দাবি পুলিশের।

কিন্তু কেন এমন কাজ করল ওই যুবক? প্রাথমিক তদন্তে পুলিশ মনে করছে, বাবা-মা ব্যাংকে চাকরি করতেন। সেই সুবাদে ওই তরুণের কাছে ব্যাংকের কাজকর্ম সম্পর্কে ধারণা রয়েছে যথেষ্ট বেশি। এছাড়াও তার বরাবরেই শখ ব্যাংকের চাকরি করার। কিন্তু এখনও তা পায়নি। সে কারণেই ওই তরুণ আস্ত ব্যাংক খুলে ফেলেছে বলেই অনুমান পুলিশের।

[আরও পড়ুন: মানবিকতার নজির, দিল্লিতে প্লাজমা দিলেন করোনাজয়ী নিউজিল্যান্ডের ইউটিউবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement