BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

কেকেআরের হয়ে একাই লড়লেন ত্রিপাঠি, চাপে পড়ে সাতে নেমেও ব্যর্থ কার্তিক

Published by: Abhisek Rakshit |    Posted: October 7, 2020 9:32 pm|    Updated: October 7, 2020 9:37 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এলেন, দেখলেন, জয় করলেন। চেন্নাইয়ের (Chennai Super Kings) বিরুদ্ধে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে রাহুল ত্রিপাঠিকে অবশেষে ওপেন করতে নামাল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আর শুরুতে নেমেই কেল্লাফতে। একাই করলেন ৮১ রান। দেখেশুনে খেললে হয়তো শতরানটিও পেয়ে যেতেন। মূলত তাঁর ব্যাটে ভর করেই নির্ধারিত ২০ ওভারে ১৬৭ রান তুলল কলকাতা নাইট রাইডার্স। তবে রাহুলের ইনিংস ছাড়া ব্যাটিংয়ে কেকেআরের ভাঁড়ার কিন্তু শূন্য। কারণ গিল থেকে মর্গ্যান সবাই ব্যর্থ। সমালোচনার মুখে হোক কিংবা পরিস্থিতির কারণ, এদিন সাত নম্বরে কেকেআরের হয়ে ব্যাট করতে নামা অধিনায়ক কার্তিকও রান পেলেন না। করলেন মাত্র ১১ বলে ১২ রান।

‌টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকেই অফ ফর্মে ছিলেন সুনীল নারিন (Sunil Narine)। ধারাভাষ্যকার থেকে শুরু করে ক্রীড়াবিশেষজ্ঞ, প্রত্যেকেই তাই বলছিলেন রাহুল ত্রিপাঠিকে ওপেনে নামানোর পক্ষে সও নামানো হোক। কেন ওপেন করছেন না রাহুল ত্রিপাঠি?‌ কেন কার্তিকের আগে নামছেন না মর্গ্যান?‌ দিল্লির বিরুদ্ধে হারের পর থেকেই এই প্রশ্নগুলোই ঘুরপাক খাচ্ছিল সোশ্যাল মিডিয়ায়। এমনকী অফ ফর্ম থাকায় অধিনায়ক কার্তিককেও বসিয়ে দিয়ে মর্গ্যানকে অধিনায়ক করার দাবি জানিয়েছিলেন অনেক নাইটভক্ত।‌ শেষপর্যন্ত চেন্নাই ম্যাচেই সেই প্রয়োজনীয় পরিবর্তনটি করলেন কেকেআর অধিনায়ক। টস জিতে প্রথমে ফিল্ডিং নিলেন এবং দিল্লির বিরুদ্ধে শেষদিকে নেমে ঝোড়ো ব্যাটিং করা ত্রিপাঠিকেই ওপেন করতে পাঠালেন। আর ত্রিপাঠিও প্রমাণ করলেন, কেন তাঁকে নিয়ে এতটা আলোচনা হচ্ছিল।

[আরও পড়ুন:‌ চলতি আইপিএলের দুরন্ত ফিল্ডিং মিস করেছেন? দেখে নিন এখনও পর্যন্ত সেরা ৮ ক্যাচ]

এদিনও শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন। আর তাঁর দৌলতেই ধোনিদের বিরুদ্ধে নাইটদের শুরুটাও বেশ ভালই হয়েছিল। যদিও গিল (‌১১)‌, রানা (‌৯) দ্রুত ফিরে গিয়েছিলেন। ওপেন থেকে সোজা চার নম্বরে নামা নারিনকে (‌৯ বলে ১৭)‌ দুর্ধর্ষ একটি ক্যাচ নিয়ে ফেরান জাদেজা–ডু’‌প্লেসি জুটি। এমনকী এদিন ব্যর্থ হন রাসেল (‌২) এবং মর্গ্যানও (‌৭)‌।‌ কিন্তু উলটোদিকে ওপেনে নামা রাহুল যেন নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। কেউই যখন ক্রিজে থেকে বড় রান পাচ্ছেন না, তখন তিনি একার কাঁধেই দলকে টেনে নিয়ে যেতে থাকেন। শেষে যখন আউট হলেন তখন তাঁর নামের পাশে জ্বলজ্বল করছে ৫১ বলে ৮১ রান। মারেন ৮টি চার ও তিনটি ছয়। হয়তো ক্রিজে থাকলে শতরানও পূর্ণ করে ফেলতেন।

 

[আরও পড়ুন:‌ মুম্বইয়ের কাছে হারের পর হল জরিমানাও, আত্মবিশ্বাসে জোর ধাক্কা স্মিথের]

এদিকে, সমালোচনার কারণেই হোক কিংবা পরিস্থিতি অফ ফর্মে থাকা কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক এদিন ব্যাট করতে নামলেন সাত নম্বরে। কিন্তু তিনিও সেই ব্যর্থই হলেন।অন্যান্য ব্যাটসম্যানরা রাহুলকে সঙ্গ দিলে অনায়াসে দু’শো রানের কাছাকাছিও হয়তো পৌঁছে যেত নাইটদের ইনিংস। চেন্নাই বোলারদের মধ্যে ব্যাভো তিনটি এবং কুরান, শার্দুল এবং কর্ন শর্মা দু’‌টি করে উইকেট পান।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement