১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চিন্তায় নেট রান রেট, পাঞ্জাবকে হারিয়েও প্লে-অফের অঙ্ক কঠিন নাইটদের

Published by: Subhajit Mandal |    Posted: May 4, 2019 12:53 pm|    Updated: May 4, 2019 12:53 pm

The road to Play-offs still looks very difficult for KKR

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে আইপিএলের প্লে-অফে কোনওক্রমে টিকে থাকল কেকেআর। কিন্তু, অঙ্ক বলছে এখনই নাইট শিবিরের খুশি হওয়ার কোনও কারণ নেই। কারণ, আজ যদি হায়দরাবাদ বেঙ্গালুরুকে হারিয়ে দেয় তাহলে প্লে-অফের অঙ্কটা আবারও কার্যত অসম্ভব হয়ে যাবে কেকেআরের জন্য।

[আরও পড়ুন:  ফণী আতঙ্কের মাঝে শহরবাসীর স্বস্তি নাইটদের জয়, প্লে অফের আশা জিইয়ে রাখলেন কার্তিকরা]

শনিবার সানরাইজর্স হায়দরাবাদ চিন্নাস্বামীতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে জিতে গেলে মুশকিল। হায়দরাবাদের নেট রান রেট এখনই ০.৬৫৩। কেকেআর সেখানে কিংস ইলেভেন ম্যাচ জেতার পরও নেট রান রেট ০.১৭৩। শুক্রবার শেষ ছ’ওভারে গোটা চল্লিশেক রান দরকার ছিল কেকেআরের। নেট রান রেট যে টিমকে ভাল করতে হবে, সেই টিমটা ৩ ওভারের মধ্যে রানটা তুলে দেওয়ার চেষ্টা করল না কেন, তা নিয়ে এখন প্রশ্ন তুলছেন সমর্থকরা।। এই ম্যাচটি আর একটু তাড়াতাড়ি শেষ হলে হয়তো মুম্বইয়ের বিরুদ্ধে অঙ্কটা আর একটি সহজ হত কেকেআরের। এখন অঙ্কটা অনেকটাই কঠিন৷

[আরও পড়ুন: ব্যাট নয়, ব়্যাকেট হাতে সমর্থকদের মাতালেন ধোনি! দেখুন ভিডিও]

কী বলছে বর্তমান অঙ্ক?
১. শেষ ম্যাচ হায়দরাবাদ যদি আরসিবিকে হারায় তাহলে কেকেআরকে প্রায় ৭৫ থেকে ১০০ রানে জিততে হবে মুম্বইয়ের বিরুদ্ধে। আর যদি কেকেআর রান তাড়া করে তা হলে ১৪ ওভারের মধ্যে টার্গেট তুলতে হবে।
২. হায়দরাবাদ যদি হারে আরসিবির বিরুদ্ধে, তবে মুম্বইকে হারালেই ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফে কেকেআর।
৩. যদি হায়দরাবাদ হারে আর কেকেআরও হারে, তখন প্লে অফে চলে যাবে রাজস্থান রয়্যালস যদি তারা দিল্লি ক্যাপিটালসকে হারায়।
৪. মুশকিল হল হায়দরাবাদ যদি আরসিবির বিরুদ্ধে বড় ব্যবধানে জেতে তাহলে কেকেআরের প্লে অফে যাওয়ার কার্যত কোনও সম্ভাবনাই থাকবে না।

কেকেআর সমর্থকরা অবশ্য এখন আশায় বুক বাঁধছেন কোনওক্রমে আরসিবি যাতে হায়দরাবাদকে হারিয়ে দেয়। কারণ, শেষ ম্যাচে আরসিবি যদি যেতে তাহলে নাইটদের জন্য সমীকরণ খুব সহজ হবে। কিন্তু এই মরশুমে কোহলিরা যে ফর্মে আছে, তাতে আরসিবির পক্ষেও হায়দরাবাদকে হারানোটা সহজ হবে না। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে