২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

‌করোনা আবহেও বাতিল হচ্ছে না মহিলাদের আইপিএল! নভেম্বরে দুবাইয়ে আয়োজিত হবে টুর্নামেন্ট

Published by: Abhisek Rakshit |    Posted: October 1, 2020 4:20 pm|    Updated: October 1, 2020 4:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ২ আগস্ট BCCI জানিয়ে দিয়েছিল করোনা আবহে এবারের আইপিএল (IPL) হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। সেদিনই বোর্ড পরিস্কার করে জানিয়ে দিয়েছিল, এবারও মহিলাদের আইপিএল (Women’s IPL) আয়োজন করা হবে। তবে পুরোটাই কোভিড সংক্রান্ত নিয়মবিধি মেনে। অবশেষে এবার সেই টুর্নামেন্ট আয়োজনের পথে সৌরভ গঙ্গোপাধ্যায়রা (Sourav Ganguly)। একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আগামী নভেম্বরে দুবাইয়েই আয়োজিত হবে মহিলাদের আইপিএলের তৃতীয় সংস্করণটি। খেলতে দেখা যাবে ভারতীয় এবং বিদেশি মহিলা ক্রিকেটারদের।

[‌আরও পড়ুন:‌ ১৭ অক্টোবর মোহনবাগানে আসছে কাঙ্খিত আই লিগ ট্রফি, কোভিডবিধি মেনে মাঠেই হবে অনুষ্ঠান]

কতদিন ধরে চলবে টুর্নামেন্ট?‌ ক’‌টি দল খেলবে? এই বিষয়গুলোও নাকি ইতিমধ্যে চূড়ান্ত হয়ে গিয়েছে। জানা গিয়েছে, টুর্নামেন্টেটি আগামী ৪ থেকে ৯ নভেম্বর আয়োজিত হবে দুবাইয়ে। এবারে অংশ নেবে তিনটি দল। সবমিলিয়ে মোট চারটি ম্যাচ খেলা হবে।

তবে এর পাশাপাশি এটাও জানানো হয়েছে, আইপিএলের মতোই এই টুর্নামেন্টেও একই থাকবে করোনা (Covid-19) সংক্রান্ত নিয়মবিধি। অক্টোবরের তৃতীয় সপ্তাহের মধ্যেই প্রত্যেককে সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates) পৌঁছে যেতে হবে। এরপর নিজের নিজের হোটেল রুমে দেশি–বিদেশি প্রত্যেক ক্রিকেটারকেই ছ’‌দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর মধ্যে প্রথম, তৃতীয় এবং পঞ্চমদিনে টিম হোটেলেই খেলোয়াড়দের করোনা পরীক্ষা হবে। যাঁদের এই তিনটি পরীক্ষার ফল নেগেটিভ আসবে, তাঁরা ছ’‌দিন পর অনুশীলনে নামার অনুমতি পাবেন।এছাড়া জৈব সুরক্ষা বলয় থেকে অন্যান্য সমস্ত ব্যবস্থাও থাকবে। এর আগে বারংবার পিছিয়ে যাওয়ার পর অবশেষে দুবাইয়ে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড। তখনই হরমনপ্রীতদের জন্যও টুর্নামেন্ট আয়োজনের কথা জানানো হয়েছিল। এমনকী বিসিসিআই সভাপতি সৌরভও জানিয়ে দিয়েছিলেন, মহিলাদের আইপিএলও হচ্ছে। তবে এখন শুধু বোর্ডের সরকারি ঘোষণার অপেক্ষা। যা আগামী কয়েকদিনের মধ্যেই হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

[‌আরও পড়ুন:‌ করোনা বিধি উপেক্ষা করে কেকেআর ম্যাচে বলে লালারস ব্যবহার! বিতর্কে রবীন উথাপ্পা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement