BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

ডেটিং অ্যাপে বান্ধবীর খোঁজ! প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়ে ১২ লক্ষ টাকা খোয়ালেন ব্যবসায়ী

Published by: Tiyasha Sarkar |    Posted: September 18, 2020 12:12 pm|    Updated: September 18, 2020 3:15 pm

An Images

অর্ণব আইচ: বর্তমান সময়ে দাঁড়িয়ে ডেটিং অ্যাপ (Dating APP) বা ডেটিং সাইট বিষয়টা কারও কাছেই খুব একটা অপরিচিত নয়। কারণ, মাঝে মধ্যে কমবেশি সকলেই বন্ধু-বান্ধবীর খোঁজে উঁকি দেয় সেখানে। একইভাবে ডেটিং সাইটে বান্ধবীর খোঁজ করতে শুরু করেছিলেন ছত্তিশগড়ের ব্যবসায়ী। যার পরিণতি হল ভয়ংকর। প্রতারণা চক্রের ফাঁদে পড়ে ১২ লক্ষ টাকা খুইয়েছেন ওই ব্যক্তি!

জানা গিয়েছে, ছত্তিশগড়ের সুরজপুরের বাসিন্দা ওই ব্যবসায়ী আর পাঁচজনের মতোই বান্ধবীর খোঁজে নজর দিয়েছিলেন ডেটিং সাইটে। কিন্তু সেখান থেকে বিভিন্ন কারণ দেখিয়ে তাঁর কাছে টাকা চাওয়া হয়। কখনও বলায় হয় বান্ধবী পেতে দিতে হবে রেজিস্ট্রেশন ফি। কখনও আবার মেডিক্যাল পরীক্ষার জন্য নেওয়া হয় টাকা। সরল বিশ্বাসে এভাবেই ওই সাইটের ফাঁদে পা দিয়ে ১২ লক্ষ টাকা খোয়ানোর পর সম্বিত ফেরে ওই ব্যবসায়ীর। এরপরই পুলিশের দ্বারস্থ হন তিনি। অভিযোগ পাওয়া মাত্রই শুরু হয় তদন্ত।

ARREST

[আরও পড়ুন: আড়ম্বর নয়, করোনা কালে পুজোয় মানবিকতার উৎসব পালন করবে কলকাতার টালা পার্ক প্রত্যয়]

ডেটিং সাইটের সমস্ত তথ্য খতিয়ে দেখার পর কলকাতা (Kolkata) পুলিশের সঙ্গে যোগাযোগ করে ছত্তিশগড় পুলিশ। এরপর যৌথ উদ্যোগে তল্লাশি চালানো হয় লেক থানা এলাকার যোধপুর পার্ক অঞ্চলে। সেখান থেকেই পশ্চিম মেদিনীপুরের দুই বাসিন্দা জীবনকৃষ্ণ সিং ও সন্ধিশংকর বারিকে গ্রেপ্তার করে পুলিশ। জানা গিয়েছে, ওই ডেটিং সাইটের মাথা ছিল ধৃত এই দু’জন। তারা বিভিন্ন সূত্র মারফত খবর নিতেন যে কে বা কারা বান্ধবী পেতে আগ্রহী। এরপর তাঁদের নম্বর জোগার করে ফোন করতেন। তাঁরাই বিভিন্ন প্রলোভন দেখিয়ে লুঠ করতেন টাকা!

[আরও পড়ুন: কলকাতা মেডিক্যাল কলেজের মর্গে ইঁদুরের উৎপাত, খুবলে খাচ্ছে করোনায় মৃতের দেহ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement