BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুরা অন্তপ্রাণ! মদের দোকানে সিঁধ কেটে শ্রীঘরে ৫ যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: April 19, 2020 3:10 pm|    Updated: April 19, 2020 3:15 pm

An Images

অর্ণব আইচ: বাকি সব কিছুর মতো, লকডাউনে ঝাঁপ বন্ধ মদের দোকানেরও। স্বাভাবিকভাবেই নাভিশ্বাস উঠেছে সুরাপ্রেমীদের। কোথায় গেলে একটু গলা ভেজানো যায়, তা ভেবে অস্থির বেশিরভাগের। এই পরিস্থিতিতে মদের দোকানে সিঁধ কেটে শ্রীঘরে গেলেন ৫ যুবক! আর এই অদ্ভুত কাণ্ড ঘটেছে শহর কলকাতায়। 

ঘটনার সূত্রপাত শুক্রবার রাতে। লকডাউনের শুরু থেকে বন্ধ সমস্ত মদের দোকান। ১৫ এপ্রিলের অপেক্ষাতেই ছিলেন অনেকে। তবে লকডাউনের মেয়াদ বাড়ায় সেই আশাও শেষ হয়েছে। স্বাভাবিকভাবেই আর সকলের মতোই মদের জন্য হাঁসফাঁস করছিলেন কলকাতার এই ৫ যুবক। বিভিন্ন উপায়ে সুরায় গলা ভেজানোর চেষ্টাও করেছেন। কিন্তু নাহ, শেষ পর্যন্ত কোনও লাভ হয়নি। এরপরই পাঁচ বন্ধু পরিকল্পনা করে মদের দোকানে সিঁধ কাটার! পরিকল্পনা অনুযায়ী নির্দিষ্ট সময়ে একে একে বাড়ি থেকে বের হয় প্রত্যেকে। পথে জিজ্ঞাসাবাদের মুখে পড়তেই কেউ বলে ওষুধ কিনতে বেরিয়েছে, কেউ আবার জানায় অন্য কোনও প্রয়োজন। মোটের উপর এভাবেই সকলকে ফাঁকি দিয়ে ৫ জন মিলিত হয় আর্মেনিয়ান স্ট্রিটে। সঙ্গে ছিল শাবল।

[আরও পড়ুন: ‘রেড জোন’-এর প্রসূতিকে ফেরানোয় সদ্যোজাতের মৃত্যু, কড়া শাস্তির মুখে স্বাস্থ্যকর্মীরা]

গন্তব্যে পৌঁছে চারপাশ ভাল করে দেখেই নিয়েই শুরু অপারেশন। মুহূর্তে শাবল দিয়ে ওই মদের দোকানে সিঁধ কাটে ওই পাঁচ যুবক। এরপর এক এক করে ভিতরে ঢুকে একাধিক দামি সুরার বোতল নিয়ে দোকান থেকে চম্পট দেয় তাঁরা। রীতিমতো চড়া দামে তা বিভিন্ন জায়গায় বিক্রি করে। দোকানে লুঠের বিষয়টি নজরে পড়তেই পুলিশকে জানান দোকান মালিক। পুলিশের পরামর্শেই দোকানে চোরেদের জন্য ফাঁদ পেতে শুরু হয় অপেক্ষা। কেউ কিছু টের পায়নি ভেবে আবারও ওই দোকানে হানা দেয় ৫ অভিযুক্ত। এবার সেখানেই পাহারারত পুলিশের হাতে ধরা পড়ে যায় তাঁরা। দৌঁড়ে পালানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত ব্যর্থ হয় ওই  পাঁচ যুবক। ঠাঁই হয় শ্রীঘরে। পুলিশ সূত্রে খবর, উদ্ধার করা হয়েছে, চুরি যাওয়া অধিকাংশ দামি মদই।

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্যায়

[আরও পড়ুন: কলকাতায় করোনায় আক্রান্ত ২১ মাসের শিশু, কোয়ারেন্টাইনে গোটা পরিবার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement