৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশ থেকে কলকাতায় এসে টাকা শেষ, লালবাজারে ‘আত্মসমর্পণ’ যুবকের

Published by: Arupkanti Bera |    Posted: April 3, 2021 5:41 pm|    Updated: April 3, 2021 5:41 pm

An Images

ফাইল চিত্র।

অর্ণব আইচ: স্বপ্ন ছিল দেশ থেকে কলকাতায় (Kolkata) পৌঁছে ভাল কোনও চাকরি জোগাড় করে নিতে পারবেন। কিন্তু সে স্বপ্ন অধরাই রয়ে গেল। উলটে ধরা পড়তে হল লালবাজার (Lalbazar) পুলিশের হাতে। বাংলাদেশ থেকে এসে লালবাজার পুলিশের হাতে গ্রপ্তার হলেন এক যুবক। তবে লালবাজারে তিনি নিজেই গেয়েছিলেন বলে জানা গিয়েছে।

শুক্রবার সকালে লালবাজারের গেট হাজির হন এক যুবক। স্বাভাবিক ভাবেই কী দরকার জানতে চান প্রবেশ পথের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা। এবার সেই পুলিশ কর্মীদের সামনেই অনুনয় বিনয় শুরু করেন ওই যুবক। প্রথমে কিছুটা অবাক হন পুলিশ কর্মীরা। পরে কথা বলতে বলতে বুঝতে পারেন ওই যুবক আদতে বাংলাদেশি (Bangladesh)। অবৈধ ভাবে সীমান্ত পেরিয়ে কলকাতায় পৌঁছে গিয়েছেন। কিন্তু এখন দেশে ফিরতে চাইছেন। তাঁকে যে করেই হোক বাংলাদেশের ফেরানোর অনুরোধ করতে থাকেন। তবে দেশে ফিরতে পারবেন কিনা তা সময় বলবে, তবে আপাতত তিনি গারদের পিছনে। বেআইনি ভাবে দেশে প্রবেশ করার অপরাধে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: ‘এবার ঘরে ঘরে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দেওয়া হবে’, রায়দিঘিতে ঘোষণা মমতার]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত বছর তেইশের যুবক নিজের নাম রুবেল বলে জানিয়েছেন। মাস দেড়েক ধরে কোনও বৈধ নথিপত্র ছাড়াই কলকাতায় ঘুরছে ওই বাংলাদেশের ঢাকার (Dhaka) ওই যুবক। ঢাকাতেই সেখানে পড়াশোনা। কিন্তু বাংলাদেশে কোনও চাকরি পাননি বলে দাবি করেছেন রুবেল।

রুবেলের দাবি চাকরি না পেয়ে কয়েক জন বন্ধু মিলে পরিকল্পনা করেন সীমান্ত পেরিয়ে কলকাতায় ঢুকবেন। সেই মতো দেড় মাস আগে দালালের সাহায্য নিয়ে কয়েক জন বন্ধু নিয়ে সীমান্ত পেরিয়ে শেষ পর্যন্ত কলকাতায় পৌঁছন তাঁরা। রুবেল দাবি করেছেন, কিছুদিন পর বন্ধুদের সঙ্গে তাঁর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রথমে হোটেলে থাকলেও হাতের টাকা ফুরিয়ে আসতে থাকে। আর এর মধ্যে কলকাতার বিভিন্ন জায়গায় ঘুরেও কোনও চাকরি জোগাড় করতে পারেননি। চাকরি জোগাড়ের জন্য নিজের বাংলাদেশি পরিচয় গোপন রাখেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। শেষ পর্যন্ত অসহায় হয়ে কার্যত লালবাজারে আত্মসমর্পণ করতে হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: খড়গপুরের কাছে ফলকনুমা এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু ৩ গ্যাংম্যানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement