৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ক্রমশ বাড়ছে সংক্রমণ, এবার করোনায় মৃত্যু কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ারের

Published by: Sayani Sen |    Posted: July 13, 2020 10:02 am|    Updated: July 13, 2020 10:15 am

An Images

অর্ণব আইচ: এবার করোনায় মৃত্যু হল কলকাতা পুলিশের (Kolkata Police) এক সিভিক ভলান্টিয়ারের। তিনি ট্রাফিক পুলিশে কর্মরত ছিলেন। এর আগে শিয়ালদহ ট্রাফিক গার্ডের এক কনস্টেবলের করোনায় মৃত্যু হয়েছে। এরপর ফের সিভিক ভলান্টিয়ারের মৃত্যুতে পুলিশকর্মীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। যদিও তার মধ্যেই শহরের আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমন করে চলেছেন পুলিশকর্মীরা। যে অঞ্চলে লকডাউন চলছে, সেখানেও চলছে পুলিশের নজরদারি।

পুলিশ সূত্রে খবর, ইস্ট ট্রাফিক গার্ডে কর্মরত চল্লিশোর্ধ ওই সিভিক ভলান্টিয়ারের বাড়ি বেলেঘাটায়। রাস্তায় নেমেই কাজ করতেন তিনি। কয়েকদিন আগে তিনি অসুস্থ হন। তাঁর জ্বর ও কাশি হয়। পুলিশের পক্ষ থেকে তাঁর লালারস পরীক্ষা করানো হয়। রিপোর্ট আসার পর জানা যায় তিনি করোনা আক্রান্ত। ওই সিভিক ভলান্টিয়ারকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি করা হয়। গত দু’দিন ধরে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটে। রবিবার হাসপাতালে মৃত্যু হয় ওই সিভিক ভলান্টিয়ারের। ডিসি (ট্রাফিক) রূপেশ কুমার তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকপ্রকাশ করেছেন।

[আরও পড়ুন: করোনা কাড়তে পারেনি জীবনের আনন্দ, ৮৯ বছরের জন্মদিনে হাসপাতালে মিষ্টি বিলি বৃদ্ধের]

লালবাজার সূত্রে খবর, গত কয়েকদিন ধরে পুলিশকর্মীদের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখনও  পর্যন্ত ২৫ জন পুলিশকর্মী এবং আধিকারিকের করোনা ধরা পড়ে। শনিবার এই সংখ্যা ছিল ২০ ও শুক্রবার ১৪। এখনও পর্যন্ত ৫৭০ জনের উপর পুলিশকর্মী ও আধিকারিক করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩০ জনের উপর। যাঁরা সুস্থ হয়েছেন, তাঁদের মধ্যে বড় একটি অংশ কাজে যোগও দিয়েছেন। লালবাজারের কর্তারা জানিয়েছেন, করোনা আক্রান্ত হলেও আতঙ্কের কোনও কারণ নেই। প্রত্যেকেরই চিকিৎসা হচ্ছে। এছাড়াও বেশ কয়েকজন উপসর্গহীন পুলিশকর্মীর লালারস পরীক্ষা করা হচ্ছে। তাতেই অনেকের ধরা পড়ছে করোনা। 

[আরও পড়ুন: দু’টি লাভজনক সংস্থার শীর্ষে কেন ফিরহাদ? বাতিল হতে পারে বিধায়ক পদ, নবান্নকে চিঠি কমিশনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement