BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা যুদ্ধে শামিল বেসরকারি সংস্থা, ফ্রন্টলাইনের সৈনিকদের বিলি করছে ‘মেডিক্যাল গাউন’

Published by: Tiyasha Sarkar |    Posted: April 26, 2020 6:05 pm|    Updated: April 26, 2020 9:34 pm

A company donates some special dress for health workers

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ‘যুদ্ধে’ নিজের মতো করে শামিল হয়েছেন বহু মানুষ। অনেকেই ব্যক্তিগত উদ্যোগে সাধ্যমতো চেষ্টা করেছেন পরিস্থিতি মোকাবিলার। এবার অদৃশ্য এই মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে সহযোগিতার হাত বাড়াল কলকাতার একটি নামী লেদার এক্সপোর্ট সংস্থা। মূলত স্বাস্থ্য ও সাফাই কর্মীদের জন্য তৈরি করল এক বিশেষ পোশাক।

মারণ ভাইরাসের দাপটে থমকে গিয়েছে গোটা দেশ। ঘরবন্দি মানুষ। এই পরিস্থিতিতে দুস্থ মানুষদের সহায়তায় এগিয়ে এসেছেন অনেকেই। বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী। কেউ আবার নিজের হাতে মাস্ক তৈরি করে বিলি করছেন। সকলের স্বার্থে কিছুটা অন্যরকম উদ্যোগ নিয়েছে লেদার এক্সপোর্ট সংস্থা টোরেরো কর্পোরেশন প্রাইভেট লিমিটেড। মাস্ক বা খাদ্যসামগ্রী নয়, যারা ফ্রন্টলাইনে দাঁড়িয়ে করোনার মোকাবিলা করছেন মূলত স্বাস্থ্যকর্মীদের জন্য তৈরি করছে এক বিশেষ পোশাক, যা পুর্নব্যবহার যোগ্য।

dress-3

সংস্থার তরফে তা বিলি করা হচ্ছে। ইতিমধ্যেই দমদম পুরসভা, বারোরপল্লি ক্লাব, আনন্দপুর থানা, সোনারপুর-রাজপুর এলাকার বহু স্বাস্থ্য ও সাফাইকর্মীদের দেওয়া হয়েছে এই বিশেষ পোশাক, যাকে বলা হচ্ছে ‘মেডিক্যাল গাউন’।

[আরও পড়ুন: র‌্যাপিড টেস্ট কিট রাখতে হবে মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়, নির্দেশ আইসিএমআরের]

dress-2

সংস্থার তরফে বিশাল তিওয়ারি জানান, করোনা পরিস্থিতি থেকে মুক্তির একমাত্র উপায় সংস্পর্শ এড়িয়ে চলা। কিন্তু স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী-সহ বহু মানুষ যারা এই পরিস্থিতিতেও অক্লান্ত পরিশ্রম করে চলেছেন নিজেদের জীবনের ঝুঁকি নিয়েই। সেই সব মানুষদের কথা ভেবেই এই পদক্ষেপ। সংস্থার তরফে জানানো হয়েছে, তাঁদের সাধ্যমতো বিতরণ করা হবে এই গাউন। পাশাপাশি, কোনও ব্যক্তি বা সংস্থা যদি এই গাউন কিনতে আগ্রহী হন, সেক্ষেত্রেও (৭২৯১০০৮২৩২) নম্বরে যোগাযোগ করলে কোম্পানির তরফে তা সরবরাহ করা হবে। উল্লেখ্য, করোনা আবহে বিদেশে বহু এই মেডিক্যাল গাউন সরবরাহ করেছে এই সংস্থা। 

[আরও পড়ুন: লকডাউনে রেললাইন ধরে হেঁটে ঘরে ফেরার চেষ্টা, মালগাড়ির ধাক্কায় মৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে