BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘সংবাদ প্রতিদিন’-এর খবরের জের, ৭ বিশেষজ্ঞ চিকিৎসককে পাঠানো হল বাঙুর হাসপাতালে

Published by: Sucheta Sengupta |    Posted: April 12, 2020 9:53 pm|    Updated: April 12, 2020 9:53 pm

An Images

গৌতম ব্রহ্ম: ‘সংবাদ প্রতিদিন’-এর খবরের জের। এমআর বাঙুর হাসপাতালের অন্যান্য বিভাগের চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখতে তৎপর হল রাজ্য স্বাস্থ্য দপ্তর। করোনার চিকিৎসার পাশাপাশি অন্যান্য বিভাগে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখতে সাতজনের বিশেষজ্ঞ দলকে পাঠানো হল এমআর বাঙুর হাসপাতালে। এঁরা সকলেই এসএসকেএম, এনআরএস, কলকাতা মেডিক্যাল কলেজের চিকিৎসক বলে জানা গিয়েছে। রয়েছেন চেস্ট মেডিসিনের ২ জন, ২ জন হৃদরোগ বিশেষজ্ঞ এবং একজন নেফ্রলজিস্ট। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে পাঠানো হয়েছে বেশ কিছু ভেন্টিলেটরও।

শনিবারই ‘সংবাদ প্রতিদিন’-এ এমআর বাঙুর অর্থাৎ কলকাতার করোনা হাসপাতাল হিসেবে চিহ্নিত এই সরকারি হাসপাতাল নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে রাজ্য সরকারের দৃষ্টি করে তথ্য জানানো হয় যে বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় বাঙুরে আসা অন্যান্য রোগীরা ঠিকমত পরিষেবা পাচ্ছে না। এমনকী আইসোলেশনে মৃত্যু হওয়া বেশ কয়েকটি রোগীর পরিবারের অভিযোগ ছিল, প্রবল শ্বসাকষ্ট সত্ত্বেও রোগী কোনওরকম ক্রিটিক্যাল ‘কেয়ার’ পাননি। দেওয়া হয়নি ভেন্টিলেশন সাপোর্টও।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় রাজ্যের পাশে CPM, মমতার সুরে কেন্দ্রের সমালোচনা সূর্যকান্ত মিশ্রর]

এই প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরই নড়েচড়ে বসে রাজ্যের স্বাস্থ্য দপ্তর। তড়িঘড়ি ৭ চিকিৎসককে পাঠানো হয় বাঙুরে। যদিও হাসপাতালের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, আইসোলেশনে থাকা রোগী বা COVID-19 পজিটিভ রোগীদের ক্রিটিক্যাল কেয়ার পরিষেবা দেওয়া এখনও সম্ভব হয়নি। তবে সূত্রের খবর, কলকাতা মেডিক্যাল কলেজ থেকে বেশ কিছু ভেন্টিলেটরও পাঠানো হয়েছে টালিগঞ্জের এই সরকারি হাসপাতালে। যাতে অন্যান্য বিভাগের রোগীরাও প্রয়োজনমতো সঠিক পরিষেবা পান।

[আরও পড়ুন: সংকটকালে ধর্মবিদ্বেষী পোস্ট ফেসবুকে! বিতর্কের মুখে তা সরিয়ে নিলেন NRS’এর চিকিৎসক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement