BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ডেঙ্গুর দাপট অব্যাহত, এবার মৃত শ্যামপুকুরের যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: December 9, 2019 10:58 am|    Updated: December 9, 2019 10:59 am

A youth of shyampukur dies of due to Dengue disease

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে ডেঙ্গুর বলি আরও ১। রবিবার রাতে কলকাতার একটি হাসপাতালে মৃত্যু হয় ওই যুবকের। জানা গিয়েছে, যুবকের ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গুর উল্লেখ আছে।

কলকাতার শ্যামপুকুরের বাসিন্দা রোহিত কুমার নামে ওই যুবক। কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। স্থানীয় চিকিৎসকের পরামর্শেও কমছিল না জ্বর। এরপর রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে ওই যুবকের। পরে ৮ ডিসেম্বর রাতে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই চিকিৎসা চলছিল তাঁর। রবিবার রাতে হাসপাতালেই মৃত্যু হয় ওই যুবকের। ওই যুবকের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই পুরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। অভিযোগ, ডেঙ্গু নিধনে পুরসভার তরফে কার্যত কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। নিয়মিত এলাকায় সাফাইও করেন না পুরকর্মীরা। অর্থাৎ মশাবাহিত রোগ প্রতিরোধে পর্যাপ্ত ব্যবস্থা নিচ্ছে পুরসভা। সেই কারণেই এই পরিণতি রোহিতের।

[আরও পড়ুন: নবদম্পতিকে পিঁয়াজের তোড়া উপহার কাউন্সিলরের, দেখুন ভিডিও]

চলতি বছরের মাঝামাঝি সময় থেকেই মশাবাহিত রোগের প্রকোপ বাড়তে শুরু করেছে রাজ্যে। নতুন করে, নতুন উপসর্গ নিয়ে বারবার ফিরে আসছে ডেঙ্গু। মারণক্ষমতা ক্রমাগত বাড়ছে। ইতিমধ্যেই বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। সেই সঙ্গে স্ক্রাব টাইফাসও আতঙ্ক ছড়াতে শুরু করেছে। অচেনা বিষাক্ত পোকার কামড়ে মৃত্যুর মুখে ঢলে পড়েছেন দু-একজন। মৃত্যুর কারণ নির্ণয় করতেই লেগে গিয়েছে বেশ কিছুটা সময়। তারপর চিকিৎসকরা স্ক্রাব টাইফাসকে চিহ্নিত করে, সতর্ক করেছেন। সম্প্রতি ম্যালেরিয়াও থাবা বসিয়েছে কলকাতায়।

[আরও পড়ুন: দলীয় কর্মীকে মারধরের অভিযোগ, রত্না চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে