BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লরির ধাক্কা, হাইটবার ভেঙে বিপত্তি উল্টোডাঙা ফ্লাইওভারে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2017 3:52 am|    Updated: September 18, 2019 4:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কাজের দিনে দুর্ঘটনা উল্টোডাঙা উড়ালপুলে। পাথরবোঝাই লড়ির ধাক্কায় ভেঙে গেল ব্রিজের হাইটবার এবং বাতিস্তম্ভ। আর সে কারণেই ওই ফ্লাইওভার দিয়ে ইতিমধ্যে ভিআইপি রোডের লেনে বন্ধ যান চলাচল। ঘটনার পরই ছড়িয়েছে চাঞ্চল্য। আশঙ্কা রয়েছে বেলা বাড়তেই তৈরি হতে পারে যানজট।

[বদলাচ্ছে ৭০ বছরের প্রতীক, ঐতিহাসিক সিদ্ধান্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের]

ভিআইপি থেকে সরাসরি ইএম বাইপাসে যাওয়ার জন্য ব্যবহৃত হয় এই উড়ালপুলটি। কিন্তু উড়ালপুল সুরক্ষিত রাখতে এটি দিয়ে কোনও ভারী যানবাহন চলাচলে বহুদিন ধরেই জারি রয়েছে নিষেধাজ্ঞা। কিন্তু মঙ্গলবার ভোরে একটি পাথরবোঝাই লরি লেকটাউনের দিক থেকে ব্রিজটিতে ওঠার চেষ্টা করে। আর তখনই ভেঙে পড়ে ব্রিজের হাইটবার এবং বাতিস্তম্ভ। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন আধিকারিক এবং ট্রাফিক পুলিশের কর্তাব্যক্তিরা। কোনওরকম দুর্ঘটনা এড়াতে ইতিমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল। চেষ্টা চলছে বাতিস্তম্ভ এবং হাইটবার সরিয়ে যান চলাচলকে স্বাভাবিক করার।

[দাঁড়ি পড়ছে দক্ষিণেশ্বর-বেলুড়মঠ ফেরি পরিষেবায়, চাকরি পাচ্ছেন মাঝিরা]

ইতিমধ্যে উড়ালপুলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন লেকটাউন থানার পুলিশকর্মীরা। খোঁজ চালানো হচ্ছে গাড়িটির। পরিষ্কার করা হচ্ছে যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকা স্টোনচিপগুলিকে। আপাতত ইএম বাইপাসের দিকে যাওয়া গাড়িগুলিকে উল্টোডাঙা দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ট্রাফিক পুলিশের আশঙ্কা, এই কারণে বেলা বাড়তেই দেখা দিতে পারে তীব্র যানজট। তবে তার আগে যত দ্রুত সম্ভব ভেঙে পড়া বাতিস্তম্ভ ও হাইটবার সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে। এর আগেও একবার দুর্ঘটনার ঘটনা ঘটেছিল এই ফ্লাইওভারটিতে। পোস্তার উড়ালপুলে দুর্ঘটনার পরই এই উড়ালপুলটির একটি অংশ ভেঙে নিচে পড়ে যায়। তারপর থেকেই এটিতে কোনও বড় গাড়ি ওঠা-নামায় জারি করা হয় নিষেধাজ্ঞা। লাগানো হয় হাইটবার। কিন্তু এদিনের ঘটনার পর ফের একবার প্রশ্ন তুলে দিল রাতের শহরের ট্রাফিক নিরাপত্তা নিয়ে। ওভারলোডিংয়ের পর কীভাবে রাতে গাড়ি চলে উল্টোডাঙার তা প্রমাণ করে দিল।

[লোকসান আটকাতে ইস্ট-ওয়েস্ট মেট্রোর ন্যূনতম ভাড়া হবে ১০ টাকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement