BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনায় মৃতদের লাশ গায়েব করছে রাজ্য’, ফের বিস্ফোরক দিলীপ ঘোষ

Published by: Tiyasha Sarkar |    Posted: April 19, 2020 9:58 am|    Updated: April 19, 2020 10:03 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনা প্রসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। নন্দীগ্রাম প্রসঙ্গ টেনে বললেন, “তখন সিপিএম লাশ গায়েব করেছে, এখন করোনায় মৃতদের লাশ গায়েব করছে রাজ্য।” বিজেপি সাংসদের এই মন্তব্যে বিতর্ক শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

করোনা আবহে বারবার রাজ্য সরকারের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ করেছেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এবার সরাসরি দেহ লোপাটের অভিযোগ করলেন তিনি। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বলেন, ” রাজ্য যা তথ্য প্রকাশ্যে আনছে তার চারগুণ মানুষ করোনায় আক্রান্ত। ভয় দেখিয়ে পুলিশ-প্রশাসন থেকে ডাক্তার-সকলের মুখ বন্ধ করে রাখা হচ্ছে। এমনকী সংবাদমাধ্যমের কন্ঠরোধ করা হচ্ছে বলেও দাবি করেন তিনি।” রাজ্য বিজেপির সভাপতি এদিন সাফ বলেন, “কিছু তথ্য প্রকাশ্যে এলেও সংবাদমাধ্যমকে তা লিখতে দেওয়া হচ্ছে না।” বিজেপি সাংসদের কথায়, “নবান্নে একটি অডিট কমিটি তৈরি করা হয়েছে। করোনায় মৃতদের পূ্র্বের কোনও অসুস্থতা ছিল কি না, তা খতিয়ে দেখার দায়িত্বে এই কমিটি। যাদেরই হৃদরোগ বা এজাতীয় কোনও সমস্যার তথ্য পাওয়া যাচ্ছে, তাঁদের করোনা সংক্রমণে মৃত বলে গণ্য করা হচ্ছে না। লোপাট করা হচ্ছে দেহ।”

[আরও পড়ুন: লকডাউনে আয়েশের জীবনে শরীরে জং, অফিস খুললে বেকায়দায় পড়বেন অনেকেই]

পাশপাশি, লকডাউন অমান্য প্রসঙ্গেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) একহাত নেন বিজেপি সাংসদ। বলেন, মুখ্যমন্ত্রী ও তাঁর সঙ্গীরাই লকডাউন ভেঙে রাস্তায় নামছে। তাহলে কেন মানুষ ঘরবন্দি থাকতে চাইবে সেই প্রশ্নও তোলেন তিনি। এছাড়াও রেশন দুর্নীতি প্রসঙ্গে শাসকদলকে কাঠগড়ায় তোলেন দিলীপ। বলেন, গোটা প্রক্রিয়ার পিছনে রয়েছে মুখ্যমন্ত্রীর গাফিলতি। এদিনের দিলীপ ঘোষের মন্তব্যের পালটা দেন তৃণমূল নেতা-মন্ত্রীরা। মন্ত্রী তাপস রায় বলেন, ওঁনাকে নিয়ে কী আর বলব। খানিকটা ব্যঙ্গ করেই বলেন, উনি গরুর দুধে সোনার মতো হয়তো করোনাতেও কিছু পেয়েছেন! গেরুয়া শিবির দিলীপ ঘোষকে নিয়ে বিড়ম্বনায় পড়েছে বলেও দাবি করেন তাপসবাবু।

[আরও পড়ুন: লকডাউনে আয়েশের জীবনে শরীরে জং, অফিস খুললে বেকায়দায় পড়বেন অনেকেই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement