BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পরিযায়ীদের জন্য প্রধানমন্ত্রীর পদক্ষেপ প্রশংসনীয়’, ফের টুইট রাজ্যপালের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 15, 2020 9:07 am|    Updated: May 15, 2020 9:12 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দরিদ্রদের সাহায্যার্থে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পদক্ষেপের ভূয়সী প্রশংসা করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagddep Dhankhar)। শুক্রবার সকালে টুইটে তিনি বললেন, “কৃষিজীবী, পরিযায়ী এবং হকারদের কষ্ট লাঘব করার জন্য প্রধানমন্ত্রী যে পদক্ষেপ নিয়েছেন তা প্রশংসনীয়।” পাশপাশি, এদিনও মুখ্যমন্ত্রীকে বিঁধলেন তিনি।

করোনা সংক্রমণের জেরে দীর্ঘ লকডাউন সত্ত্বেও দেশের অর্থনীতি সচল রাখতে মঙ্গলবারই ২০ লক্ষ কোটি টাকার বিশেষ প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ খতিয়ান দিয়ে বুঝিয়েছেন, ওই অর্থ কোথায় কতটা বরাদ্দ। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “যাদের কোনও রেশন কার্ড নেই, তাঁরাও পরিবার পিছু ৫ কেজি চাল বা গম, ৫ কেজি করে চানা (শস্য) পাবেন। এতে ৮ কোটি পরিবার উপকৃত হবেন এবং সরকার এর জন্য ৩৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে। কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রশংসা করে শুক্রবার সকালে টুইট করে রাজ্যপাল বলেন, “কৃষিজীবী, পরিযায়ী এবং হকারদের কষ্ট লাঘব করার জন্য প্রধানমন্ত্রী যে পদক্ষেপ করেছেন তা প্রশংসনীয়। পিএম-কিষানের উপভোক্তা কৃষিজীবীগণ কিষাণ ক্রেডিট কার্ডের মাধ্যমে ২ লক্ষ কোটি টাকার রেয়াতি ঋনের সহায়তা পাবেন।”

 

[আরও পড়ুন: করোনায় মৃত দুই ব্যক্তির আত্মীয়রাও সংক্রমিত, রেড জোনের দুই জেলায় বাড়ল আতঙ্ক]

পাশাপাশি এদিনের টুইটেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বেঁধেন তিনি। বলেন, “মুখ্যমন্ত্রীকেকে অনুরোধ স্বতঃপ্রণোদিতভাবে পিএম-কিষান লাগু করুন যাতে রাজ্যের ৭০ লক্ষ কৃষিজীবী কিষাণ ক্রেডিট কার্ডের মাধ্যমে তাঁদের প্রাপ্য রেয়াতি আর্থিক সহায়তার লাভ পেতে পারেন।”

 

কেন্দ্রের পাশে দাঁড়িয়ে বারবার রাজ্যপালের এই ধরনের টুইটে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব প্রবল হচ্ছে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, বৃহস্পতিবারও আর্থিক প্যাকেজ প্রসঙ্গে কেন্দ্রের প্রশংসা করেছিলেন রাজ্যপাল। পাশাপাশি, এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর অবস্থান দুঃখজনক বলেও মন্তব্য করেছিলেন ধনকড়।

[আরও পড়ুন: আচমকা বিনা মেঘে বজ্রপাতে মৃত্যু ৪ জনের, আশঙ্কাজনক আরও এক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement