০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইস্তাহারে ভুয়ো ছবি দেখিয়ে বাজার গরম করতে চাইছে বিজেপি, কটাক্ষ পার্থর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 25, 2018 7:25 pm|    Updated: August 24, 2018 6:20 pm

BJP circulating fake images to influence panchayat polls: Partha Chatterjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের নির্বাচনী ইস্তাহারে ছবি বিতর্কে বিজেপিকে একহাত নিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, ভুয়ো ছবি দেখিয়ে বাজার গরম করতে চাইছে বিজেপি। প্রতিদিন প্ররোচনামূলক মন্তব্য করছেন গেরুয়া শিবিরের নেতারা। এসবই ফৌজদারি অপরাধ। কলকাতা পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। শাসকদলের অন্যতম শীর্ষ নেতার সংযোজন, ‘বারবার অভিযোগ জানালেও, কমিশন চোখ বন্ধ করে রয়েছে। এখন যদি কেউ আদালতের দ্বারস্থ হয়, তাহলে কমিশন যেন না বলে, আমরা দেখছি।’

[বিজেপির নির্বাচনী ইস্তাহারে বাংলাদেশের সংঘর্ষের ছবি, বিতর্ক তুঙ্গে]

বসিরহাটে অশান্তির সময়ে ফেসবুকে ভুয়ো ছবি পোস্ট করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপির এক নেত্রী। ভোজপুরি ছবির দৃশ্যকে বাংলার বলে দাবি করেছিলেন তিনি। আর এবার পদ্মশিবিরের পঞ্চায়েত ভোটে ইস্তাহারে জায়গা করে নিল বাংলাদেশের সংঘর্ষের ছবি! পঞ্চায়েত মামলার রায় ঘোষণা হওয়ার পর, মঙ্গলবারই ভোটের ইস্তাহার প্রকাশ করে বিজেপি। ইস্তাহারের প্রচ্ছদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ছবি। তবে বিতর্ক দানা বেঁধেছে অন্য একটি ছবিকে কেন্দ্র করে। এ রাজ্যের তো নয়ই, সংঘর্ষের সেই ছবি এদেশেরও নয়। ছবিটি বাংলাদেশের। বিএনপি সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ছবি ছাপা হয়েছে বিজেপির পঞ্চায়েত ভোটে ইস্তাহারে। কিন্তু, কেন এমনটা করা হল? এই প্রশ্নে এখন তোলপাড় রাজনৈতিক মহল।

এই ইস্যুতে বিজেপিকে তুলোধোনা করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বুধবার সাংবাদিক সম্মেলনে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ভুয়ো ছবি দেখিয়ে বাজার গরম করতে চাইছে বিজেপি। প্রতিদিন প্ররোচনামূলক মন্তব্য করছেন গেরুয়া শিবিরের নেতারা। এসবই ফৌজদারি অপরাধ। কলকাতা পুলিশের অভিযোগ দায়ের করা হয়েছে। এরআগেও বিজেপি এই কাজ করেছে। তবে পদ্মশিবিরকেই নয়, নির্বাচনী ইস্তাহারে ছবি বিতর্কে রাজ্য নির্বাচন কমিশনকেও নিশানা করেছেন শাসকদলের মহাসচিব। পার্থ চট্টোপাধ্যায়ের অভিযোগ, ‘বারবার অভিযোগ জানালেও, কমিশন চোখে বুজে আছে।’ তাঁর কটাক্ষ, ‘এখন এই ঘটনায় কেউ যদি আদালতের দ্বারস্থ হন, তাহলে কমিশন যেন না বলে আমরা দেখছি।’ ইস্তাহার বিতর্কে বিজেপি নেতাদের সাফাই, ছবিটি সচেতনভাবেই রাখা হয়েছে। এরমধ্যে কোন ভুল নেই। ইস্তাহারের একটি অংশের লেখা পড়লেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। বক্তব্যের সঙ্গে তুলনা টেনেই নির্বাচনী ইস্তাহারে বাংলাদেশে সংঘর্ষের ছবি ছাপা হয়েছে।

[রমজান মাসে পঞ্চায়েত ভোট নয়, কমিশনের কাছে আরজি সংখ্যালঘু সম্প্রদায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে