২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রাণসংশয়ের আশঙ্কা প্রকাশ করে এবার আমহার্স্ট স্ট্রিট থানার তলবে গরহাজির নূপুর শর্মা

Published by: Sulaya Singha |    Posted: June 25, 2022 2:00 pm|    Updated: June 25, 2022 2:07 pm

BJP leader Nupur Sharma skips Kolkata police summon

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারকেলডাঙা থানার পর আমহার্স্ট স্ট্রিট থানার তলবেও গরহাজির বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মা। ২৫ জুন, অর্থাৎ আজই থানায় হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু এদিন আসেননি তিনি। ই-মেল করে নাকি আরও খানিকটা সময় চেয়ে নিয়েছেন নূপুর।

হজরত মহম্মদকে (Hazrat Muhammad) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগে জেরবার নূপুর শর্মা। গোটা দেশে তাঁর বিরুদ্ধে চলেছে বিক্ষোভ-প্রতিবাদ। এর আঁচ এসে পড়েছিল বাংলার বিভিন্ন জেলাতেও। চলতি মাসের মাঝামাঝি সময়ে হাওড়া-সহ একাধিক এলাকায় সড়ক অবরোধ হয়। আগুনে পোড়ে গাড়ি-দোকান। এই ঘটনায় বিভিন্ন শহরের একাধিক থানায় নূপুরের (Nupur Sharma) বিরুদ্ধে অভিযোগও দায়ের হয়। যার মধ্যে শুধু কলকাতাতেই মোট ১০টি থানায় নূপুরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আজ, তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছিল আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ। কিন্তু তলবে সাড়া দিলেন না নূপুর শর্মা। জানা গিয়েছে, ই-মেল করে কলকাতা পুলিশের কাছে আরও ৪ সপ্তাহ সময় চেয়েছেন তিনি। শুধু তাই নয়, ই-মেলে প্রাণনাশের আশঙ্কাও প্রকাশ করেছেন বহিষ্কৃত বিজেপি নেত্রী।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপে আলাপ, প্রেমিকার জন্য প্রায় ৬ কোটি টাকা ‘চুরি’ ব্যাংক ম্যানেজারের! তারপর…]

পয়গম্বরকে নিয়ে নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে এর আগে নারকেলডাঙা থানায় এফআইআর (FIR) দায়ের করেছিলেন জনৈক ব্যক্তি। তার ভিত্তিতে গত ২০ জুন তাঁকে হাজিরার জন্য সমন পাঠানো হয়। কিন্তু নুপূর শর্মা নিরাপত্তা ইস্য়ুর প্রসঙ্গ তুলে চার সপ্তাহের সময় চান। ই-মেল পাঠিয়ে তিনি জানান, সুরক্ষা নিয়ে চিন্তিত, চার সপ্তাহ সময় দেওয়া হোক। এবারও একই কারণ তুলে ধরলেন আমহার্স্ট স্ট্রিট থানার সামনে।

উল্লেখ্য, পয়গম্বর ইস্যুতে বিধানসভায় নূপুর শর্মার বিরুদ্ধে নিন্দাপ্রস্তাব পাশ হয়েছে। তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে সম্প্রীতি নষ্ট হচ্ছে, কিন্তু বাংলা সবসময় শান্তির পক্ষে। এই মর্মেই রাজ্য বিধানসভায় নিন্দাপ্রস্তাব পেশ নয়। যা সকলের সমর্থনে পাশ হয়।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে নিয়ে ‘অশালীন’ মন্তব্য, রামগোপাল ভর্মার বিরুদ্ধে থানায় BJP নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে