BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

BJP মহিলা মোর্চার কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, ভবানীভবনের সামনে থেকে গ্রেপ্তার Agnimitra Paul

Published by: Sucheta Sengupta |    Posted: August 12, 2021 2:30 pm|    Updated: August 12, 2021 5:14 pm

BJP MLA Agnimitra Paul arrested near Bhawani Bhaban while protesting against rape incident | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারী নির্যাতন, ধর্ষণের ঘটনার প্রতিবাদে বিজেপি (BJP) মহিলা মোর্চার ‘আইন অমান্য’ কর্মসূচি ঘিরে উত্তাল গোটা রাজ্য। ধুন্ধুমার পরিস্থিতি কলকাতায়। ভবানীভবনের সামনে বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী তথা আসানসোল দক্ষিণের বিধায়ক (MLA) অগ্নিমিত্রা পলের (Agnimitra Paul) নেতৃত্বে কর্মসূচিতে ব্যাপক অশান্তি, পুলিশি ধরপাকড়। দু’পক্ষের বাদানুবাদের পর অবশেষে অগ্নিমিত্রা পলকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হয়েছেন তাঁর সঙ্গে থাকা বেশ কয়েকজন বিজেপি কর্মী, সমর্থকও। তাঁদের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় লালবাজারে। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে ঘটনাস্থলে পৌঁছে যান ডিসি সাউথ (DC South) আকাশ মেঘারিয়া।

হাওড়ার (Howrah) আমতায় বিজেপি কর্মীর স্ত্রীকে গণধর্ষণের অভিযোগ ঘিরে চলতি সপ্তাহে নানা জায়গায় প্রতিবাদ কর্মসূচিতে শামিল হয়েছিল বঙ্গ বিজেপি নেতৃত্ব।বুধবার দিল্লিতে সংসদ ভবনের সামনে বিজেপি সাংসদরা পোস্টার হাতে বিক্ষোভ দেখান। আর বৃহস্পতিবার রাজ্যজুড়ে মহিলা মোর্চার কর্মসূচি চলছে। বাঁকুড়া, বনগাঁ, রায়গঞ্জ, মেদিনীপুর-সহ একাধিক জেলাতেই এই কর্মসূচি ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পুলিশের বাধার মুখে পালটা অবরোধ করেন বিক্ষোভকারীরাও। দু’পক্ষের সংঘর্ষে উত্তপ্ত মেদিনীপুর, বনগাঁ। তবে সবচেয়ে অশান্তি ছড়াল কলকাতায়, ভবানীভবনের সামনে।  সেখানে অতিরিক্ত জমায়েত হওয়ায় পুলিশ তাতে বাধা দেয়। অগ্নিমিত্রা পল-সহ বিজেপি নেত্রীরা তা অমান্য করে জোর করে বিক্ষোভ দেখান। এরপরই পুলিশ তাঁদের গ্রেপ্তার করে প্রিজন ভ্যানে তুলে দেয়। ঘটনাস্থলে হাজির হন ডিসি সাউথ আকাশ মেঘারিয়া। তাঁর সঙ্গেও অগ্নিমিত্রা পলের বাদানুবাদ হয়।

[আরও পড়ুন: করোনাকালে উপনির্বাচন নিয়ে কী মত? রাজনৈতিক দলগুলির কাছে জানতে চাইল Election Commission]

গ্রেপ্তার হওয়ার পর পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন অগ্নিমিত্রা। তিনি বলেন, ”আমরা বিজেপি করি বলে প্রতিবাদ করলেই এভাবে গ্রেপ্তার হতে হবে? ধর্ষণের মতো স্পর্শকাতর ইস্যুকে বামফ্রন্ট সরকারও রাজনৈতিক হাতিয়ার করেছিল, মমতা বন্দ্যোপাধ্যায়ও তাই করছেন। এ রাজ্যে বেছে বেছে বিজেপি কর্মী, সমর্থকদের ধর্ষণের শিকার হতে হচ্ছে। কারণ, তাঁরা বিরোধী রাজনীতি করছে। মুখ্যমন্ত্রী কী বলবেন এসব নিয়ে?” হাওড়ার আমতায় বিজেপি কর্মীর স্ত্রীর এই ঘটনা নিয়ে যে  বিরোধী দল অনেক দূর যাবে, আজকের ঘটনাই তার প্রমাণ।

[আরও পড়ুন: Aadhar কার্ডের ত্রুটি শোধরাতে চান? আগামী সপ্তাহেই মেগা সেন্টার চালু করছে কলকাতা পুরসভা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে