২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কংগ্রেস কার্যালয়ের গেটে একের পর এক লাথি। ছিঁড়ে দেওয়া হল পতাকা। শনিবার উত্তর কলকাতায় বিজেপি যুব মোর্চার মিছিল ঘিরে এভাবেই রণক্ষেত্র হয়ে উঠল সেন্ট্রাল অ্যাভিনিউ। খোদ প্রদেশ কংগ্রেসের সদর দপ্তর বিধানভবনের গেটে ভাঙচুর চালালেন বিজেপি কর্মীরা। ছিঁড়ে দেওয়া হল রাহুল গান্ধীর ফ্লেক্স ও কংগ্রেসের পতাকা।
বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে রাফালে সংক্রান্ত রায়দানের পর কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মন্তব্য ঘিরে তোলপাড় হয়েছিল রাজনৈতিক মহল। শীর্ষ আদালতে রায়কে বিকৃত করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছেন রাহুল গান্ধী, এই অভিযোগে ক্ষুব্ধ হয়েছিলেন বিচারপতিরাও। এরই প্রতিবাদে শুক্রবার সর্বত্র বিক্ষোভ কর্মসূচিতে নামে বিজেপি। এদিন প্রথমে রামলীলা ময়দানে জমায়েত হন উত্তর কলকাতা যুব মোর্চার কর্মীরা। সেখান থেকেই মিছিল করে যাওয়া হয় বিধানভবনের গেটে। গেটের সামনে কংগ্রেস বিরোধী স্লোগান দিতে থাকেন বিজেপি যুব মোর্চার কর্মীরা। পোড়ানো হয় রাহুল গান্ধীর কুশপুতুল।

[আরও পড়ুন: ইংরাজিতে পড়াশোনায় সমস্যা, চাপ নিতে না পেরে ‘আত্মহত্যা’ নার্সিং পড়ুয়ার]

লোকসভা ভোটের আগে থেকেই রাফাল চুক্তিতে দুর্নীতির অভিযোগ করে বিজেপি সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দেগেছেন সোনিয়াপুত্র। উত্তর কলকাতা বিজেপি যুব মোর্চার তরফ থেকে নারায়ণ চট্টোপাধ্যায় বলেন, ‘রাফাল চুক্তি নিয়ে অনবরত মিথ্যে কথা বলেছেন রাহুল গান্ধী। দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে যে ভাষা রাহুল গান্ধী ব্যবহার করেছেন তা অত্যন্ত নিন্দনীয় এবং নিম্নরুচির। এমন ধরণের মন্তব্যের প্রতিবাদেই এই কর্মসূচি।’

এদিকে বিকেলেই পালটা কর্মসূচিতে নেমেছে যুব কংগ্রেসও। যুব কংগ্রেস সভাপতি সাদাব খান জানিয়েছেন, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ছাড়াও রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীর এসপিজি বা স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপের নিরাপত্তা বলয় প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার। গান্ধী পরিবারের নিরাপত্তায় এখন স্রেফ জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে কংগ্রেসের অভিযোগ,বিজেপির নেতাদের ব্যক্তিগত প্রতিহিংসা চরম পর্যায়ে পৌঁছেছে। তার জন্যেই কংগ্রেসের প্রথম সারির নেতাদের নিরাপত্তা কমিয়ে দেওয়া হচ্ছে। এর প্রতিবাদেই মুরুলীধর সেন লেনে বিজেপির অফিস ঘিরে বিক্ষোভ দেখাবেন কংগ্রেস কর্মীরা।

[আরও পড়ুন: সূত্র সিসিটিভি ফুটেজ, পঞ্চসায়র গণধর্ষণ কাণ্ডে ব্যবহৃত গাড়ি শনাক্ত করল পুলিশ]

দেখুন ভিডিও: 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং