১২ বৈশাখ  ১৪২৬  শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাপক্যাব বসে ঠান্ডা হাওয়া খেতে খেতে গন্তব্যে যাওয়ার দিন এবার শেষ। সোমবার থেকে শহরে বন্ধ হতে চলেছে অ্যাপ ক্যাবের শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র। কবে থেকে ফের শুরু হবে, তার ঠিক নেই। রবিবার ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিলডের তরফ থেকে ক্যাবচালকদের এই আবেদন করা হয়েছে।

আবেদনে সাড়া দিয়ে অনেক অ্যাপ ক্যাবের চালকই সোমবার সকাল থেকেই গাড়ির এসি বন্ধ রাখেন। সোমবার সকাল থেকেই ধর্মতলার বিভিন্ন জায়গায় ক্যাব আটকে এসি বন্ধ করে দেন উবের ক্যাবের মালিকরা। গাড়িচালকদের বিবৃতি লেখা একটি লিফলেট ধরিয়ে দেন তাঁরা। ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ডের ওই বিবৃতিতে বলা হয়েছে, উবের কর্তৃপক্ষকে তারা বহুবার ভাড়া বৃদ্ধির কথা বলেছেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। তাই একপ্রকার বাধ্য হয়েই ওলা ও উবের ক্যাবচালকদের এসি বন্ধ রাখার আবেদন জানিয়েছেন তারা। তাদের আরও দাবি, রাজ্য সরকারের নিয়ম মেনে ক্যাবের ভাড়া প্রতি কিলোমিটারে ১৮.৭৫ টাকা করতে হবে। এছাড়া আরও কয়েক দাবি পেশ করেছে তারা।

[ আরও পড়ুন: ইডেনের সামনে মিলল ৫ লক্ষ টাকার জাল নোট, গ্রেপ্তার ২ ]

ক্যাব মালিকদের অভিযোগ, উবের কোম্পানি ক্যাব মালিকদের যা দেয়, তা অতি নগণ্য। ক্যাব মালিকদের দেওয়া হচ্ছে মাত্র ৮-৯ টাকা প্রতি কিলোমিটার। সংস্থার জেনারেল সেক্রেটারি ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যতদিন না ভাড়া বৃদ্ধি হচ্ছে ততদিন বন্ধ থাকবে ক্যাবের এসি। এই নিয়ে সংস্থার তরফ থেকে একটি বিবৃতিও জারি করা হয়েছে। তবে যাত্রীরা কিন্তু এই অভিযোগের সঙ্গে সহমত নন। অনেকেই বলছে, অ্যাপ ক্যাবে ভাড়া নেহাত কম নয়। তা সত্ত্বেও যদি এসি না চলে তবে অ্যাপ ক্যাবে যাতায়াত করার কোনও মানে হয় না। তাঁরা টাকা দেবেন, অথচ পরিষেবা পাবেন না, তা তো হতে পারে না।

উবেরের তরফে জানানো হয়েছে, তাঁরা যাত্রীদের সঠিক পরিষেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ক্যাব মালিকদের আয়ের দিকেও নজর রয়েছে তাদের। এই সমস্যার সমাধান যাতে দ্রুত হয়, তার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

[ আরও পড়ুন: বিজেপি নেতার আগমনে কাটল সুর, মঞ্চ ছাড়লেন ক্ষুব্ধ বৈশাখি ]

app-cab

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং