BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এই কাজটি করলেই আপনাকে পরিষেবা দেওয়া বন্ধ করবে উবের

Published by: Sulaya Singha |    Posted: January 30, 2019 5:08 pm|    Updated: January 30, 2019 5:08 pm

Uber prepares 'No service' list

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোনে উবের অ্যাপটি ডাউনলোড করে রেখেছেন? ভাল-মন্দে প্রয়োজনে সেটি ব্যবহার করেন? তবে অবশ্যই এই সংস্থার নয়া নিয়মাবলী জেনে রাখা জরুরি আপনার। নির্দ্বিধায় ক্যাব পরিষেবা পাওয়ার জন্য উবের-এর নতুন নিয়ম অবশ্যই মেনে চলতে হবে। নাহলে আর মিলবে না পরিষেবা।

[বেকারত্বের তথ্য প্রকাশে ‘নারাজ’ কেন্দ্র, পদত্যাগ পরিসংখ্যান কমিশনের ২ আধিকারিকের]

সম্প্রতি বিভিন্ন অপ্রীতিকর ঘটনার সঙ্গে জড়িয়েছে এই সংস্থার নাম। গাড়ির চালকদের বিরুদ্ধে একাধিকবার উঠেছে ধর্ষণ, শ্লীলতাহানির মতো মারাত্মক অভিযোগ। তবে অনেক সময় মিথ্যে অভিযোগে বিপাকে পড়তে হয়েছে চালকদেরও। এবার তাই চালকদের নিরাপত্তা দিতে নয়া নিয়ম ঘোষণা করল সংস্থা। যাত্রীদের জন্য কী নিয়ম চালু করল এই অ্যাপ ক্যাব কোম্পানি? যদি কোনও যাত্রী উবের চালকের সঙ্গে লাগাতার অভব্য আচরণ করেন, তবে কোম্পানিকে তা জানাতে পারবেন সেই চালক। সংস্থা সঙ্গে সঙ্গে সেই যাত্রীকে সতর্ক করবে। একাধিকবার সতর্ক করা সত্ত্বেও যদি সেই যাত্রী সংস্থার কথার খেলাপ করেন, সেক্ষেত্রে সেই যাত্রী আর উবের পরিষেবা পাবেন না। অভিযোগ গুরুতর হলে বিষয়টি খতিয়ে দেখা পর্যন্ত ওই যাত্রীর উবের অ্যাকাউন্ট ব্লক বা সাসপেন্ড করা হবে।

[নজরে ‘ড্রাগনের’ গতিবিধি, চিন সীমান্ত পরিদর্শনে ইস্টার্ন কমান্ডের প্রধান]

উবের পরিষেবা পেতে কী কী মাথায় রাখতে হবে যাত্রীদের? অন্য যাত্রী কিংবা চালকের সম্পত্তির ক্ষতি করা যাবে না। চালককে গালিগালাজ কিংবা তাঁর সঙ্গে কোনও অশালীন আচরণ করা যাবে না। তাঁকে জোর করে চুম্বন করা কিংবা মেজাজ হারিয়ে খুন করার চেষ্টা করলেই বিপদ। এর পাশাপাশি চালকদের নিরাপত্তার জন্য সেফটি টুলকিট ফিচার চালু করা হচ্ছে। এর মাধ্যমে কোনওরকম প্রতিকূল পরিস্থিতিতে পড়লেই চালক একটি এমার্জেন্সি বোতাম ব্যবহার করতে পারবেন। পাশাপাশি বন্ধু বা সহকর্মীর সঙ্গে ওই চালক নিজের লোকেশনও শেয়ার করতে পারবেন। অর্থাৎ চালকদের সুরক্ষিত রাখতে বদ্ধপরিকর কোম্পানি। তাঁদের দিকে যাতে কেউ আঙুল তুলতে না পারে, সে ব্যবস্থাই করছে সংস্থা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে