BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নারদ মামলা: হাই কোর্টে গৃহীত মুখ্যমন্ত্রী-আইনমন্ত্রীর হলফনামা, দিতে হবে জরিমানা

Published by: Sayani Sen |    Posted: June 30, 2021 11:59 am|    Updated: June 30, 2021 12:12 pm

Calcutta High Court allows affidavits of CM Mamata Banerjee and Law Minister Moloy Ghatak in connection with the Narada scam case ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও আইনমন্ত্রী মলয় ঘটকের  হলফনামা গ্রহণ করল কলকাতা হাই কোর্ট। তবে আদালতের নির্দেশ অনুযায়ী, হলফনামা জমা দিতে দেরি হওয়ায় ৫ হাজার টাকা করে জরিমানা দিতে হবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ জুলাই।

গত মে মাসের ১৭ তারিখ নারদ মামলায় তৃণমূল কংগ্রেসের তিন বিধায়ক ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই (CBI)। তারপরই নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী মলয় ঘটক (Law Minister Moloy Ghatak)। সেখানে প্রায় ৬ ঘণ্টা ছিলেন মুখ্যমন্ত্রী।দপ্তরের বাইরে ভিড় এত বেড়ে যায় যে বাড়তি বাহিনী মোতায়েন করে সেই ভিড় সামলাতে হয়। এই ঘটনাকে খুব একটা ভাল চোখে দেখেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাদের অভিযোগ, জনপ্রিয় নেতাদের গ্রেপ্তারির প্রতিবাদে চাপ তৈরি করছে দল। সিবিআই আধিকারিকদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। এই মামলায় মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীকেও পক্ষ করা হয়। কিন্তু সময়ের মধ্যে হলফনামা পেশ করা হয়নি, এই যুক্তিতে তাঁদের হলফনামা উচ্চ আদালত খারিজ করে। সেই মামলাই গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। শীর্ষ আদালত মমতা বন্দ্যোপাধ্যায় ও মলয় ঘটককে স্বস্তি দিয়ে হাই কোর্টকে হলফনামা গ্রহণের নির্দেশ দেয়। পাশাপাশি তাঁদেরও নতুন করে হলফনামা জমা দিতে বলা হয়।

রাজ্য BJP’র বৈঠকে কেন যোগ দিলেন SC কমিশনের ভাইস চেয়ারম্যান? তুঙ্গে শাসক-বিরোধী তরজা

বুধবার কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বৃহত্তর বেঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা গৃহীত হয়। ৫ হাজার টাকা করে জরিমানাও হয়। হলফনামা জমা দিতে দেরি হওয়ায় জরিমানা যে হতে পারে, সে ইঙ্গিত অবশ্য মঙ্গলবারই মিলেছিল। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ জুলাই।

[আরও পড়ুন: ফের কলকাতায় ধৃত ভুয়ো সরকারি আধিকারিক, বাজেয়াপ্ত নীল বাতি লাগানো গাড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে