BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কসবায় ভুয়ো টিকা কাণ্ড: CBI তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টে দায়ের মামলা

Published by: Sucheta Sengupta |    Posted: June 25, 2021 7:25 pm|    Updated: June 25, 2021 7:53 pm

Case registerd at Calcutta HC demanding on CBI investigation | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: কসবায় ভুয়ো টিকাকরণ কাণ্ডের জট খুলতে সিবিআই (CBI) তদন্ত প্রয়োজন। এই দাবি তুলে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) মামলা দায়ের করলেন আইনজীবী সন্দীপন দাস। শুক্রবার হাই কোর্টে এ নিয়ে মামলা দায়ের হয়েছে। আগামী সপ্তাহে মামলার শুনানি হতে পারে। কোন বিচারপতির বেঞ্চে মামলাটি চলবে, তাও জানা যাবে আগামী সপ্তাহে।

এদিন আবেদনে মামলাকারী আইনজীবী সন্দীপন দাস জানিয়েছেন, দেবাঞ্জন দেবের ভুয়ো শিবির থেকে করোনা টিকা (Corona vaccine) নিয়ে প্রতারিত অনেকেই। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর বিষয়। কীভাবে ওই ব্যক্তি এতদিন ধরে ভুয়ো পরিচয় দিয়ে টিকা সংগ্রহ করল, পুরসভার অনুমোদন না নিয়ে কীভাবেই বা এতগুলো জায়গায় শিবির চালাল – এসব প্রশ্নের জবাব তো সকলেই চান। তাছাড়া এখন এই সূত্রেই উঠে আসছে ফলক বিতর্ক। শাসকদলের নেতাদের সঙ্গে ওঠাবসা ছিল বলেও দেখা যাচ্ছে। রাজ্য পুলিশ যদি এই মামলার তদন্ত করে, তাহলে প্রকৃত সত্য উঠে আসবে না বলে আশঙ্কার তাঁর। তাই সিবিআই তদন্তের প্রয়োজনীয়তা জানিয়ে মামলা দায়ের করলেন আইনজীবী।

[আরও পড়ুন: রবীন্দ্র ফলকে ফিরহাদ-সুদীপের সঙ্গে দেবাঞ্জনের নাম! উদ্বোধনে যাননি কেউ, সাফাই অতীনের]

এদিকে, দেবাঞ্জন দেবের কেলেঙ্কারির তদন্তভার নিয়ে এবার সিট (SIT) গঠন করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ (DD)। সিটের অধীনেই চলবে তদন্ত। তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন অফিসাররা। আরও জানা যাচ্ছে, দেবাঞ্জনের পরিবার চাইত, সে WBCS বা IAS হোক। সে UPSC-র প্রিলিমিনারিতে বসেছিল। কিন্তু অনুত্তীর্ণ হয়। তাই কি সে নিজেকে IAS বলে পরিচয় দিয়ে বেড়াত? প্রভাবশালীদের সঙ্গে তাঁর যোগাযোগ কীভাবে, এতটা সাহসের সঙ্গে কীভাবেই বা করোনা টিকাকরণের শিবির করল, এসব প্রশ্ন ভাবাচ্ছে তদন্তকারীদের। 

[আরও পড়ুন: ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য মামলায় হাই কোর্টে রক্ষাকবচ পেলেন না মিঠুন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে