BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোট পরবর্তী সময়ে কলকাতায় বিজেপি কর্মীর মৃত্যুতে তৃণমূল বিধায়ক পরেশ পালকে CBI তলব

Published by: Sucheta Sengupta |    Posted: May 16, 2022 12:14 pm|    Updated: May 16, 2022 12:44 pm

CBI Summons TMC MLA Paresh Paul on the case of killing of BJP Worker on post poll violence | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: একুশের বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের পরদিনই মৃত্যু হয়েছিল বেলেঘাটার বিজেপি (BJP) নেতা অভিজিৎ সরকারের। অভিযোগের তির উঠেছিল তৃণমূলের (TMC) দিকে। অভিজিতের পরিবার সরাসরি আঙুল তুলেছিলেন বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পালের (Paresh Paul) দিকে। এবার সেই ঘটনায় পরেশ পালকে তলব করল সিবিআই। বুধবার তাঁকে নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে ডেকে পাঠানো হয়েছে বলে খবর।

গত বছরের মে মাসে নির্বাচনী ফলাফলের পর রাজ্যজুড়ে হিংসার অভিযোগ তুলেছিল বিজেপি। এ নিয়ে আদালতে মামলা হয়। সেই মামলা সুপ্রিম কোর্টেও গড়ায়। কোথায় কোন রাজনৈতিক কর্মী খুন হয়েছেন, সেসবের নেপথ্যে কী ছিল, সব কিছুর তদন্তে শুরু করে সিবিআই। সবার প্রথমে উঠে আসে বেলেঘাটার বিজেপি কর্মী অভিজিত্‍ সরকারের খুনের ঘটনা। পরিবারের তরফে অভিযোগ উঠেছিল, তাঁকে পিটিয়ে খুন করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বাড়ির কাছেই ওই বিজেপি নেতাকে খুন করা হয়েছিল। তৃণমূল নেতা পরেশ পাল এবং এক কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন অভিজিতের পরিবার। এই ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল সিবিআইয়ের (CBI) হাতে।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় মা! দেখার পরই রাগের বশে বৃদ্ধকে খুন যুবকের]

তবে এই ঘটনায় পরেশ পাল এবং ওই কাউন্সিলরকে এতদিন জিজ্ঞাসাবাদ করেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তা নিয়ে ক্ষোভ ছিল অভিজিতের পরিবারের। প্রতিবাদ জানিয়ে মৃতের দাদা বিশ্বজিত্‍ সরকার সিজিও কমপ্লেক্সের সামনে প্ল্যাকার্ড হাতে অনশনে শুরু করেছিলেন। তাঁর প্রশ্ন ছিল, অভিজিত্‍ সরকারের মৃত্যুকালীন বয়ান রয়েছে সিবিআইয়ের হাতে। সেখানে পরেশ পালের নাম থাকলেও কেন এখনও তাঁকে তলব করা হয়নি?

[আরও পড়ুন: ভরা রাস্তায় মহিলা আইনজীবীকে লাথি ও চড়, বাঁচাতে এলেন না পথচারীরা!]

তবে এবার এই তদন্তের কিনারায় ফের গতি আনল সিবিআই। বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পালকে তলব করা হল বুধবার। এ বিষয়ে এখনও অবশ্য বিধায়কের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে