BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অসুস্থ কবীর সুমনকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Published by: Suparna Majumder |    Posted: June 28, 2021 5:49 pm|    Updated: June 28, 2021 7:23 pm

CM Mamata Banerjee at SSKM Hospital to take stock of Kabir Suman's health | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: অসুস্থ সংগীতশিল্পী কবীর সুমনকে (Kabir Suman) দেখতে SSKM হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সোমবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে সোজা SSKM হাসপাতালে যান তিনি। শোনা গিয়েছে, বর্ষীয়ান সংগীতশিল্পীর স্বাস্থ্য নিয়ে বেশ উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন তিনি।  

জানা গিয়েছে, গত চারদিন ধরে গলায় অসহ্য ব্যথা অনুভব করেন কবীর সুমন। এমনকী ঢোকও গিলতে পারছিলেন না শিল্পী। শ্বাস নিতেও কষ্ট হচ্ছিল তাঁর। তবে করোনার পরীক্ষা করাননি তিনি। পরে রবিবার রাতে গলা ব্যথা ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে দ্রুত ভরতি করা হয় SSKM হাসপাতালে। 

CM Mamata Banerjee at SSKM Hospital to take stock of Kabir Suman's health

[আরও পড়ুন: কসবার ক্যাম্পে ভুয়ো টিকা নেওয়ার পর অসুস্থ মিমির আসলে কী হয়েছে? জানালেন মুখ্যমন্ত্রী]

হাসপাতাল সূত্রে খবর, ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছিল বর্ষীয়ান সংগীতশিল্পীর। সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। RTPCR টেস্টের রিপোর্ট এখনও আসেনি। কবীর সুমনের শরীরে অক্সিজেনের মাত্রা ৮৫-তে নেমে গিয়েছে। তার ফলে অক্সিজেন সাপোর্ট দিতে হয়েছে।  আপাতত লোয়ার রেসপিরেটারি ট্র্যাক ইনফেকশনের জন্য অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে। SSKM হাসপাতালের উডবার্ন ইউনিটের ১০৩ নম্বর ঘরে রয়েছেন কবীর সুমন। কিছুদিন আগেই ওই একই বেডে ভরতি ছিলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র।

সুমনের শারীরিক অবস্থার দিকে খেয়াল রাখছেন বিশিষ্ট চিকিৎসক সৌমিত্র ঘোষ। ENT স্পেশ্যালিস্ট অরুণাভ সেনগুপ্তও দেখছেন তাঁকে। কবীর সুমনের ECG করা হবে বলেও জানা গিয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, শিল্পীর শ্বাসকষ্টের সমস্যা এখনও রয়েছে। গলায় ব্যথা থাকায় শক্ত খাবার খেতে পারছেন না তিনি। RTPCR টেস্টের রিপোর্ট এলেই পরবর্তী পদক্ষেপ নেবেন চিকিৎসকরা।  ৭৮ বছরের শিল্পীর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন তাঁর অনুরাগীরা। অনেকেই কবীর সুমনের দ্রুত আরোগ্য কামনা করেছেন।  

[আরও পড়ুন: খোলামেলা পোশাকে বেলি ডান্স, ভিডিও পোস্ট করতেই কটাক্ষের শিকার অভিনেত্রী দেবলীনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে