BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কেমন চলছে পরীক্ষা? খোঁজ নিতে হাজরার স্কুলে হাজির মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: February 20, 2020 12:53 pm|    Updated: February 20, 2020 12:53 pm

CM Mamata Banerjee visited new horizon school on thursday

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও দীপঙ্কর মণ্ডল: মাধ্যমিকের তৃতীয় দিনে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে হাজরার নিউ হরাইজন স্কুলে হাজির হলেন মুখ্যমন্ত্রী। পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলেন তিনি। ভূগোল পরীক্ষার প্রস্তুতি কেমন হয়েছে? সেই খোঁজও নেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে পেয়েই তাঁর পা ছুঁয়ে প্রণাম করে পরীক্ষা শুরু করে পরীক্ষার্থীরা।

বুধবার মাধ্যমিকের দ্বিতীয় ভাষার পরীক্ষা শুরুর আগেও একইভাবে আচমকাই ভবানীপুর গার্লসে হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী। সামান্য কিছুক্ষণ সেখানে থাকলেও তার মধ্যেই পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলেছিলেন তিনি। অভিভাবকদের থেকে জেনে নিয়েছিলেন কোনও সমস্যা হচ্ছে কি না। পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি যে কোনও সমস্যায় পাশে থাকার আশ্বাস দিয়ে স্কুল ছেড়েছিলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: নিষেধাজ্ঞা না মেনে মেলায় তারস্বরে বাজল মাইক, মঞ্চে হাজির থেকে বিতর্কে রাজ্যপাল]

প্রসঙ্গত, মঙ্গলবার থেকেই শুরু হয়েছে চলতি বছরের মাধ্যমিক। বুধবার ছিল দ্বিতীয় ভাষার পরীক্ষা। বৃহস্পতিবার ভূগোল পরীক্ষা। স্বাভাবিকভাবেই পরীক্ষাচলাকালীন কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের তরফে। কলকাতা-রাজ্যের প্রত্যেকটি জেলার পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে, মাধ্যমিক কেন্দ্র তো বটেই তার আশপাশ অঞ্চলেও উচ্চস্বরে মাইক বা লাউড স্পিকার বাজানো যাবে না। এই সংক্রান্ত কোনও অভিযোগ এলে তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে হবে। সেইসঙ্গে পরীক্ষার্থীদের যাতায়াতে সুবিধার জন্যও একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা নিয়ে কড়া সতর্কবার্তা সংশ্লিষ্ট সব পক্ষকে বারংবার মনে করিয়ে দিচ্ছে পুলিশ। শিক্ষকরাও কেন্দ্রে মোবাইল নিয়ে ঢুকতে পারবেন না। জেলার কয়েকটি স্কুলে মেটাল ডিটেক্টর বসানোর খবরও মিলছে।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: নিষেধাজ্ঞা না মেনে মেলায় তারস্বরে বাজল মাইক, মঞ্চে হাজির থেকে বিতর্কে রাজ্যপাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে