BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মিলল ছাড়পত্র, এবার করোনার নমুনা পরীক্ষা হবে SSKM হাসপাতালেও

Published by: Tiyasha Sarkar |    Posted: March 11, 2020 2:06 pm|    Updated: March 12, 2020 9:28 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন আগেই শুরু হয়েছিল প্রক্রিয়া। স্বাস্থ্যমন্ত্রক মাইক্রো বায়োলজি বিভাগ খতিয়ে দেখার পর অবশেষে ছাড়পত্র পেল এসএসকেএম। বেলেঘাটা আইডির পর এবার কলকাতার এসএসকেএম হাসপাতালেও করোনা ভাইরাস বা COVID-19 পরীক্ষা করা হবে। 

করোনা আতঙ্কে কাঁটা গোটা বিশ্ব। লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। একইভাবে কলকাতাতেও আতঙ্ক ছড়িয়েছে করোনা। ইতিমধ্যেই শহরের একাধিক ব্যক্তিকে করোনা সন্দেহে ভরতি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। নমুনা পরীক্ষার রিপোর্ট সকলেরই নেগেটিভ হওয়া সত্ত্বেও ভয় কাটছে না। প্রতিদিনই বেড়ে চলছে রোগীর সংখ্যা। এই নিয়ে কিছুদিন আগেই নবান্নে জরুরি বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সমস্ত রিপোর্ট খতিয়ে দেখে তিনি আশ্বস্ত করেন যে, রাজ্যে এখনও কারও শরীরের করোনা ভাইরাসের নমুনা মেলেনি। তা সত্ত্বেও প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করার পরামর্শও তিনি দিয়েছিলেন। পাশাপাশি জেলা হাসপাতালগুলিকে পরিকাঠামো তৈরি-সহ প্রস্তুত থাকার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ব্যাংক জালিয়াতির ফাঁদে ‘দাদু-দিদা’রা, প্রবীণদের বাঁচতে বিশেষ পাঠ লালবাজারের]

সেইমতো পশ্চিম মেদিনীপুর জেলা হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। বর্ধমান মেডিক্যাল কলেজেও প্রস্ততি সারা। এবার কলকাতার বুকে এসএসকেএম হাসপাতাল করোনার নির্ণায়ক পরীক্ষার জন্য ছাড়পত্র পেয়ে গেল। COVID-19 পরীক্ষার পাশাপাশি প্রয়োজনে সন্দেহভাজনদের আইসোলেশনে পর্যবেক্ষণে রাখার জন্য প্রয়োজনীয় পরিকাঠামোও তৈরি।

[আরও পড়ুন: করোনা সন্দেহে কলকাতার হাসপাতালে ভরতি বেহালার প্রৌঢ়া, নাইসেডে পাঠানো হল নমুনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement