১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার বাইকে নবান্ন অভিযান বাম যুবদের

Published by: Subhamay Mandal |    Posted: December 19, 2018 1:52 pm|    Updated: December 19, 2018 1:52 pm

CPM to start Bike Rally

ক্ষীরোদ ভট্টাচার্য: মিছিল নয়। র‌্যালি। তাও আবার বাইকে সওয়ার হয়ে। বাম যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের এমন র‌্যালি নজর কেড়েছে সিপিএমের শীর্ষনেতৃত্বের। সিঙ্গুর থেকে কলকাতা পদযাত্রা করেছে সিপিএম। কৃষক খেতমজুরদের মিছিল হলেও সেই অভিযানের বহর বেড়েছিল সিটু-সহ অন্য গণসংগঠনের সক্রিয় উপস্থিতিতে। এমনকী শিক্ষক সংগঠনও ব্যানার নিয়ে হাজির হয়েছিল মিছিলে। কিন্তু যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের একক উদে্যাগে প্রায় সাড়ে চারশো কিলোমিটার বাইক র‌্যালি এখন হয়নি এই রাজ্যে। ডিওয়াইএফআইয়ের নয়া নেতৃত্ব এমন র‌্যালি করতে চলেছে আগামী বৃহস্পতিবার। পশ্চিম বর্ধমানের বার্ন স্ট্যান্ডার্ড থেকে নবান্ন পর্যন্ত প্রায় এক হাজার বাইকের র‌্যালিতে অংশ নেবেন ডিওয়াইএফআই কর্মীরা। প্রায় দু’হাজার বাম যুব কর্মী অংশ নেবেন র‌্যালিতে।

[অমিল ট্রেনের টিকিট, বিজেপি মহিলা মোর্চার সম্মেলনে যাত্রাভঙ্গ ৫০০ প্রতিনিধির]

বার্নপুর থেকে নবান্ন এবং সেদিনই ফিরে যাওয়া গোটা পথটাই বাইকের সওয়ার হবেন তাঁরা। আলিমুদ্দিনের নেতাদের সস্নেহ প্রশ্রয় থাকলেও তাঁদের কাউকে এই বাইক মিছিলে দেখা যাবে না বলে জানিয়েছেন সংগঠনের নেতারা। সংগঠনের রাজ্য সম্পাদক সায়নদীপ মিএর কথায়,“ডিওয়াইএফআইয়ের গঠনের পর থেকে প্রচুর মিটিং-মিছিল হয়েছে। সেই মিছিল বা সমাবেশে সিপিএমের শীর্ষনেতৃত্ব হাজির হয়েছিলেন উৎসাহ দিতে। কিন্তু এমন বাইক র‌্যালি হয়নি।” স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে বাম যুবকর্মীরা বাইকের সওয়ার কেন? চেনা ছকের বাইরে গিয়ে বাইকের সওয়ার কেন তাঁরা?

উত্তরে পশ্চিম মেদিনীপুর জেলা যুব সংগঠনের সম্পাদক হেমন্ত প্রভাকর বলেছেন,“সামনেই ব্রিগেড সমাবেশ। তার প্রচারটাও হবে। যে রাস্তা দিয়ে এক হাজার বাইক যাবে সেখানে মানুষের নজর কাড়বে। বাইকের সওয়ারিদের হাতে থাকবে প্ল্যাকার্ড, পোস্টার। তাই বাইক মিছিল।” হেমন্তের দাবি, একটু না থেমে টানা বাইক চালিয়ে নবান্নের কাছে জমায়েত হবে। যুব কর্মীরা নিজেদের বাইকে নিজের খরচে এই র‌্যালি করছেন। পার্টির সমর্থন থাকলেও কোনও সাহায্য নেওয়া হবে না।” বার্ন স্ট্যান্ডার্ডের গেটে এক হাজার বাইক র‌্যালির শুরুর সুচনা করবেন সংগঠনের রাজ্য সভাপতি মীনাক্ষী মুখোপাধ্যায়। নবান্নে র‌্যালির শেষে বক্তব্য রাখবেন সায়নদীপ মিত্র। ডিওয়াইএফআই রাজ্য নেতৃত্বের দাবি, এটি একটি জেলার নিজস্ব কর্মসূচি। আগামিদিনে প্রায় প্রতিটি জেলা এমন মিছিল সংগঠিত করবে। রাজ্যস্তরেও মিছিল হবে।

[আমডাঙার জমায়েতে পালটা প্রতিরোধের ডাক সূর্যকান্তের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement